আন্তর্জাতিক

করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়ে ৭১ হাজার ছাড়ালো

প্রতিদিন-ই বেড়ে যাচ্ছে করোনা ভাইরাসের আক্রান্তের সংখ্যা। বর্তমানে এ ভাইরাসে  বিশ্বব্যাপী আক্রান্তের সংখ্যা ৭১ হাজার ৩২৬ জনে দাঁড়িয়েছে। এর মধ্যে চীনে আক্রান্তের সংখ্যা ৭০ হাজার ৫৪৮ জন। এখন পর্যন্ত মোট ১০ হাজার ৬১০ জন সুস্থ হয়েছে।  [তথ্য- খবর সাউথ চায়না মর্নি পোস্ট। এএফপি।]

এদিকে করোনা ভাইরাসে চীনে মৃতের সংখ্যা বেড়ে ১ হাজার ৭৭০ জনে দাঁড়িয়েছে। চীনের বাইরে হংকং, ফিলিপাইন, তাইওয়ান, জাপান ও ফ্রান্সে ১ জন করে মোট ১ হাজার ৭৭৫ জন নিহত হয়েছে। গত ২৪ ঘণ্টায় নিহত হয়েছে ১০৫ জন।

সোমবার সকালে চীনের জাতীয় স্বাস্থ্য কমিশন জানায়, চীনে নতুন করে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছে ২ হাজার ৪৮ জন। এ পর্যন্ত মোট আক্রান্ত ৭০ হাজার ৫৪৮ জন। এর মধ্যে ১১ হাজারের বেশি মানুষের অবস্থা আশঙ্কানক। এছাড়া চিকিৎসকদের পর্যবেক্ষণে রয়েছে কয়েক লাখ মানুষ।

হুবেই প্রদেশের কর্তৃপক্ষ জানিয়েছে, হুবেইতে নতুন করে ১ হাজার ৯৩৩ জন আক্রান্তের খবর নিশ্চিত করেছে। এর মধ্যে উহানে ১ হাজার ৬৯০ জন আক্রান্ত হয়েছে। আক্রান্ত হয়েছে ৫৮ হাজার ১৮২ জন। গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ১০৫ জনের মধ্যে ১০০ জনই হুবেইতে। এ নিয়ে প্রদেশটিতে নিহত হয়েছে ১ হাজার ৬৯৬ জন।

হুবেই প্রদেশের রাজধানী উহান, সেখানাকার একটি সামুদ্রিক খাদ্য ও মাংসের বাজার থেকে এই করোনা ভাইরাসটির উৎপত্তি হয়েছে বলে ধারণা করা হচ্ছে।ভাইরাসটি যাতে ছড়িয়ে না যায়, সেজন্য চীন হুবেই প্রদেশকে পুরো দেশ থেকে বিচ্ছিন্ন করে দিয়েছে।ওই অঞ্চলের সাথে সকল ধরনের যোগাযোগ বন্ধ রয়েছে চীনসহ বাইরের বিশ্ব থেকে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button