আন্তর্জাতিক

কারাফটক থেকে ফের গ্রেফতার ইমরানের দলের নেতা শিরিন মাজারি

ইসলামাবাদ হাইকোর্ট থেকে জামিনে মুক্তি পেয়ে কারাগার থেকে বের হওয়ার পর আবারও গ্রেপ্তার হয়েছেন পাকিস্তানে তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) সিনিয়র ভাইস প্রেসিডেন্ট শিরিন মাজারি।

বুধবার মাজারির মেয়ে ইমান জয়নব মাজারি-হাজি দেশটির গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন। খবর জিও টিভির।

তিনি বলেন, পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) নেতা শিরিন মাজারিকে ইসলামাবাদ হাইকোর্টের (আইএইচসি) নির্দেশে রাওয়ালপিন্ডির আদিয়ালা জেল থেকে মুক্তি পাওয়ার কয়েক মিনিট পর পুনরায় গ্রেফতার করা হয়েছে।

এ ছাড়া সিনেটর ফালাক নাজ, যিনি হাইকোর্টের আদেশে মুক্তি পেয়েছিলেন, তাকেও আবার গ্রেফতার করা হয়েছে।

মাজারি-হাজি এক টুইটে জানিয়েছেন, সিনেটর ফালাক নাজের পরিবার এবং আমি (এবং আমাদের আইনজীবী) আদিয়ালা কারাগারের বাইরে আমার মা এবং ফালাক নাজকে গ্রহণ করার জন্য অপেক্ষা করছিলাম। ইসলামাবাদ পুলিশ তাদের কারাগারের বাইরে থেকে গ্রেফতার করে। আমাদের কোনো ধারণা নেই। যেখানে তাদের কোথায় নিয়ে যাওয়া হয়েছে।

এ ছাড়া পিটিআইয়ের অফিসিয়াল টুইটার অ্যাকাউন্ট থেকেও ফের গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

এর আগে আজ আইএইচসির বিচারপতি মিয়া গুল হাসান আওরঙ্গজেব মেইনটেন্যান্স অব পাবলিক অর্ডার (এমপিও) ধারা ৩-এর অধীনে মাজারির গ্রেফতারকে বেআইনি ঘোষণা করেন এবং তার মুক্তির আদেশ দেন।

উল্লেখ্য, শুক্রবার (১২ মে) ভোরে ইসলামাবাদে সাবেক মন্ত্রী শিরিন মাজারিকে বাসভবন থেকে তাকে আটক করা হয়। সাদা পোশাকে আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা তার বাড়িতে ঢুকে। এমনটি নিশ্চিত করেছে পিটিআই।

শুধু শিরিনই নয় এর পাশাপাশি গ্রেপ্তার করা হয়েছে পিটিআইয়ের শীর্ষ নেতা আসাদ উমর, ফাওয়াদ চৌধুরী, শাহ মেহমুদ কুরেশি, আলি মোহম্মদ খান, সেনেটর ইজাজ চৌধুরীও এবং লাহোরে অভিযান চালিয়ে পিটিআই আরেক নেতা সেন্ট্রাল পাঞ্জাবের প্রেসিডেন্ট ড. ইয়াসমিন রশিদকেও।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button