জাতীয়

দুর্নীতি ও অনিয়ম: জাহাঙ্গীর আলমকে দুদকে তলব

গাজীপুর সিটি করপোরেশনের সাবেক মেয়র জাহাঙ্গীর আলমক, বিভিন্ন উন্নয়ন প্রকল্পে আর্থিক অনিয়মের অভিযোগে জিজ্ঞাসাবাদের জন্য তলব করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

নোটিশে তাকে আগামী ২১ ও ২২ মে কমিশনের প্রধান কার্যালয়ে উপস্থিত থাকতে বলা হয়েছে।

গতকাল (১৬ মে) দুদক থেকে পাওয়া দুটি তলবি নোটিশ গ্রহণ করেন জাহাঙ্গীর।

এর আগে, ১৫ মে দুদকের উপপরিচালক মো. আলী আকবর স্বাক্ষরিত পৃথক নোটিশ দুটি গাজীপুর সিটি করপোরেশনের সাবেক মেয়রের ঠিকানায় পাঠানো হয়েছে বলে নিশ্চিত করেন দুদকের উপপরিচালক মো. আলী আকবর।

তিনি বলেন, সাবেক মেয়র জাহাঙ্গীরের কাছে পৃথক দুটি নোটিশ পাঠিয়েছি। দুটি নোটিশই তিনি গ্রহণ করেছেন। অভিযোগের বিষয়ে তাকে জিজ্ঞাসাবাদ করা হবে।

কমিশন আইনের ১৯ ও ২০ ধারা মতে ‘অভিযোগ সংশ্লিষ্ট ব্যক্তির বক্তব্য শ্রবণ ও গ্রহণ’ করার জন্য এই নোটিশ দেয়া হয়েছে। যাতে অভিযোগের সংক্ষিপ্ত বিবরণে জাহাঙ্গীর আলমের বিরুদ্ধে বিভিন্ন উন্নয়ন প্রকল্প থেকে অনিয়মের মাধ্যমে কোটি কোটি টাকা আত্মসাৎসহ ভুয়া ব্যাংক অ্যাকাউন্টে কোটি কোটি টাকা লেনদেনের কথা উল্লেখ করা হয়েছে।

জাহাঙ্গীর আলমের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ অনুসন্ধানে দুই সদস্য বিশিষ্ট একটি টিম গঠন করে অনুসন্ধানকারী কর্মকর্তা নিয়োগ করেছে দুদক।

নির্ধারিত সময়ে দুদকে হাজির হয়ে বক্তব্য দিতে ব্যর্থ হলে অভিযোগের বিষয়ে জাহাঙ্গীরের কোনো বক্তব্য নেই বলে গণ্য করা হবে বলে নোটিশে উল্লেখ করা হয়।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button