জাতীয়

ঢাকায় আসছেন ভারতের পররাষ্ট্রমন্ত্রী

সংক্ষিপ্ত সফরে ঢাকায় আসছেন ভারতের পররাষ্ট্রমন্ত্রী এস জয়শঙ্কর।

আগামী শুক্রবার (১২ মে) থেকে দুই দিনব্যাপী ভারত মহাসাগরীয় সম্মেলন অনুষ্ঠিত হবে ঢাকায়। এ সম্মেলনে যোগ দেবেন ভারতের পররাষ্ট্রমন্ত্রী।

মঙ্গলবার (৯ মে) পররাষ্ট্র মন্ত্রণালয় ও কূটনৈতিক সূত্রগুলো এসব তথ্য নিশ্চিত করেছে।

জানা গেছে, বাংলাদেশের পররাষ্ট্র মন্ত্রণালয় ও ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের অধিভুক্ত গবেষণা প্রতিষ্ঠান ইন্ডিয়ান ফাউন্ডেশন যৌথভাবে ভারত মহাসাগরীয় সম্মেলনের আয়োজন করেছে। আগামী ১২ ও ১৩ মে ঢাকায় এ সম্মেলন চলবে।

সম্মেলনে একজন মরিশাসের প্রেসিডেন্ট, মালদ্বীপের ভাইস প্রেসিডেন্ট, ভারতের পররাষ্ট্রমন্ত্রী জয়শঙ্করসহ ৩০ জনের মতো মন্ত্রী, প্রতিমন্ত্রী ও ডেপুটি মিনিস্টারের যোগ দেওয়ার কথা রয়েছে।

ভারতের পররাষ্ট্রমন্ত্রীর সম্মেলনে যোগ দেওয়ার বিষয়ে কূটনৈতিক সূত্রগুলো বলছে, নয়াদিল্লির পক্ষ থেকে সম্মেলনে জয়শঙ্ককের যোগ দেওয়ার বিষয়টি ঢাকাকে নিশ্চিত করা হয়েছে।

বৃহস্প‌তিবার (১১ মে) রাতে ঢাকায় এসে সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দেবেন তিনি।
জানা গেছে, আগামী ১১ মে ঢাকায় আসবেন ভারতের পররাষ্ট্রমন্ত্রী। পর‌দিন সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠা‌নে যোগ দি‌য়ে ওই‌ দিনই ঢাকা ছাড়বেন তি‌নি।

উল্লেখ্য, রাজধানীর একটি হোটেলে ‘টেকসই ভবিষ্যতের জন্য শান্তি, সমৃদ্ধি এবং অংশীদারিত্ব’ থিম নিয়ে শুরু হতে যাওয়া ভারত মহাসাগরীয় সম্মেলনের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button