বিনোদনসাহিত্য ও বিনোদন

বাংলাদেশে মুক্তি পেতে পারে ‘পাঠান’!

বাংলাদেশের প্রেক্ষাগৃহে মুক্তি পেতে পারে ‘পাঠান’। সব কিছু ঠিকঠাক থাকলে ভারতের সঙ্গে বাংলাদেশেও মুক্তি পেতে পারে সিনেমাটি। ইতোমধ্যে ঢাকার একটি প্রযোজনা সংস্থা এ বিষয়ে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ে চিঠি দিয়েছে।

চিটি প্রাপ্তির বিষয়টি নিশ্চিত করে বেশ কয়েকটি সূত্র জানিয়েছে, আজ মঙ্গলবার (২৪ জানুয়ারি) দুপুর ৩ টায় এ বিষয়ে তথ্য মন্ত্রণালয়ে মিটিং হবার কথা রয়েছে। সেই মিটিংয়ে নিশ্চিত হতে পারে ‘পাঠান’ বাংলাদেশে মুক্তি পাবে কিনা।

যদি মিটিংয়ে ইতিবাচক ফলাফল পাওয়া যায়, তাহলে এই ছবি সাফটা চুক্তির নীতিমালা অনুসারে ভারতে মুক্তির দুইদিন পরে বাংলাদেশে মুক্তি পাবে।

সার্কচুক্তিভুক্ত দেশসমূহের মুক্ত বাণিজ্য চুক্তিকেই সংক্ষেপে ইংরেজিতে সাফটা (SAFTA) বলা হয়। ২০০৪ সালের জানুয়ারি মাসে ইসলামাবাদে এ চুক্তি স্বাক্ষরিত হয়। সার্কভুক্ত সব কয়টি দেশের মধ্যে চুক্তি হলেও ছবি আসছে কেবল ভারতের কলকাতা থেকেই। যদিও কালেভদ্রে কিছু হিন্দি সিনেমাও আনা হয়েছে। তবে এবার এই চুক্তির আওতায় ভারতের সবচেয়ে আলোচিত সিনেমা ‘পাঠান’ আসতে পারে অনেকেই ধারণা করছেন।

ট্রেলারের রিলিজ থেকেই এই সিনেমা তুমুল আলোচনায় রয়েছে। কখনও এই সিনেমার বিরুদ্ধে সরব হয়েছে বিজেপি, কখনও আবার কোপ বসিয়েছে সিবিএফসি। ট্রেলারে রোমান্স, অ্যাকশন সবই চোখে পড়েছে।

তবে যে অ্যাকশন মুডে ধরা দিয়েছেন শাহরুখ, দীপিকা, সেইভাবে আগে কখনও দেখা যায়নি তাদের।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button