রাজনীতি

শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ বিশ্ব দরবারে সম্মানিত: নাছিম

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক কৃষিবিদ আ ফ ম বাহাউদ্দিন নাছিম বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র অনন্য নেতৃত্বে বাংলাদেশ আজ বিশ্ব দরবারে মাথা উঁচু করে দাঁড়িয়েছে। বাংলাদেশ আজ বিশ্ব দরবারে সম্মানিত।

আজ রোববার অস্ট্রেলিয়ার এক সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ সব কথা বলেন।

কৃষিবিদ ইন্সিটটিউশন অস্ট্রেলিয়ার পক্ষ থেকে আ ফ ম বাহাউদ্দিন নাছিম ও তার সহধর্মিণী ডা. সুলতানা শামিমা চৌধুরী রিতাকে এ সংবর্ধনা প্রদান করা হয়।

বাহা উদ্দিন নাছিম বলেন, আজকে যারা দেশে দুর্নীতির কথা বলে তারা ৫ বার দুর্নীতিতে চ্যাম্পিয়ন হয়েছিলো। এরাই বিশ্ব দরবারে আমাদের কলঙ্কিত ও অসম্মানিত করেছিলো। শেখ হাসিনার সরকার উন্নয়নের সরকার। এ সরকার উন্নয়নের রোল মডেল হিসেবে বিশ্বে আজ মাথা উঁচু করে দাঁড়িয়েছে। ২৫ বছর আগের বাংলাদেশের সাথে বর্তমান বাংলাদেশের তুলনা করার কোন সুযোগ নেই।

তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সব সময় দেশের মানুষের কথা ভাবতেন।তিনি ৭ কোটি বাঙালির মুক্তির জন্য মহান মুক্তিযুদ্ধের ডাক দিয়েছিলেন। তিনি দেশের শিক্ষা ব্যবস্থা উন্নত করার জন্য যতদিন বেঁচে ছিলেন কাজ করেছেন।

কৃষিবিদ ইন্সিটটিউশন অস্ট্রেলিয়া শাখার সভাপতি কৃষিবিদ ড. আব্দুস সাদেকের স্বাগত ভাষনের মধ্যে দিয়ে সম্বর্ধনা অনুষ্ঠান শুরু হয়। অনুষ্ঠান সঞ্চালনা করেন কৃষিবিদ ইন্সিটটিউশন অস্ট্রেলিয়ার যুগ্ম সাধারণ সম্পাদকমোহম্মদ হোসেন বিপু।

অনুষ্ঠানের শুরুতে ১৯৭৫ সালের ১৫ আগষ্ট নিহত জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, তাঁর পরিবারবর্গ, জাতীয় চার নেতা সহ মহান স্বাধীনতা যুদ্ধে নিহত সকল শহীদদের এবং প্রয়াত কৃষিবিদদের বিদেহী আত্মার শান্তি কামনায় এক মিনিট নীরবতা পালন করা হয়।

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন প্রফেসর এমিরিটাস ড. রফিকুল ইসলাম, ড. সিরাজুল হক, প্রকৌশলী আব্দুল মতিন, বিশিষ্ট সমাজ সেবক গামা আব্দুল কাদের, কেআইবির লাইফ মেম্বার মনোয়ার হসেন, কেআইবি অস্ট্রেলিয়া শাখার কার্যকরী সদস্য নির্মল পাল, ড. নিজামউদ্দিন আহমেদ ও আব্দুল জলিল প্রমুখ। সূত্র: বাসস।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button