গণমাধ্যমজাতীয়

আরএফইডি’র সভাপতি সাইদুর, সাধারণ সম্পাদক হিমেল

নির্বাচন কমিশন বিটে কর্মরত সাংবাদিকদের সংগঠন রিপোর্টার্স ফোরাম ফর ইলেকশন অ্যান্ড ডেমোক্রেসি’র (আরএফইডি) নতুন সভাপতি হয়েছেন ইত্তেফাকের সাইদুর রহমান এবং সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন চ্যানেল ২৪ এর মুকিমুল আহসান হিমেল।

আরএফইডি’র নেতৃত্ব নির্বাচনে আজ দুপুর ১টা থেকে শুরু হওয়া ভোটগ্রহণ চলে বিকেল ৪টা পর্যন্ত। এরপর ফলাফল ঘোষণা করা হয়। নির্বাচন কমিশনের মিডিয়া সেন্টারে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। এর আগে একই জায়গায় হয় সংগঠনের বার্ষিক সাধারণ সভা।

নির্বাচনে ৬০ জন ভোটারের মধ্যে সবাই ভোটাধিকার প্রয়োগ করেছেন। তবে একটি ভোট বাতিল হয়েছে।

এ ছাড়াও নির্বাচনে সহ-সভাপতি পদে একাত্তর টিভির তানিয়া রহমান, যুগ্ম-সাধারণ সম্পাদক পদে বৈশাখী টিভির কাজী ফরিদ, অর্থ সম্পাদক পদে আলোকিত বাংলাদেশের আরিফুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক পদে এখন টিভির বেলায়েত হোসাইন, দপ্তর সম্পাদক পদে মানবজমিনের সিরাজুস সালেকীন চৌধুরী, প্রচার ও প্রকাশনা সম্পাদক পদে নিউজ বাংলার খায়রুল ইসলাম বাশার।

কার্যনির্বাহী পাঁচটি সদস্য পদে প্রতিদিনের সংবাদের গাজী শাহনেওয়াজ, ইন্ডিপেন্ডেন্ট টিভির মাহমুদুল হাসান পারভেজ, ডিবিসির মোসাম্মৎ কাওছারা চৌধুরী কুমু, বাংলাভিশনের সৈকত সাদিক ও নয়া দিগন্তের হামিদ সরকার।

নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্বে ছিলেন সিনিয়র সাংবাদিক আশিষ সৈকত। কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেছেন শেখ নজরুল ইসলাম ও মহিউদ্দিন আলমগীর জুয়েল।

 

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button