জাতীয়লিড স্টোরি

আখেরি মোনাজাতে আজ শেষ হচ্ছে ইজতেমার প্রথমপর্ব

আজ আখেরি মোনাজাতের মধ্য দিয়ে শেষ হচ্ছে বিশ্ব ইজতেমার প্রথম পর্ব। মোনাজাত পরিচালনা করবেন তাবলিগ জামাতের শীর্ষ মুরুব্বি হাফেজ মাওলানা জোবায়ের আহমদ।

এর আগে, বাদ ফজর উসুলে বয়ানের মধ্য দিয়ে দিনের কার্যক্রম শুরু হয়। চলে সকাল ৯টা পর্যন্ত। এরপর তাশকিল ও হেদায়েতি বয়ান হয়। বিশ্ব মুসলিম উম্মাহর শান্তি, ঐক্য, ভ্রাতৃত্ব, কল্যাণ ও সমৃদ্ধি কামনা করে বয়ান দেওয়া হয়। এরপর ১০টার দিকে আখেরি মোনাজাত শুরু হয়।

আজও ভোর থেকেই আখেরি মোনাজাতে অংশ নিতে তুরাগ অভিমুখে ভিড় ছিল মুসল্লিদের।
আখেরি মোনাজাতকে কেন্দ্র করে কামারপাড়া থেকে আব্দুল্লাপুর এবং আব্দুল্লাহপুর থেকে ভোগড়া বাইপাস সড়কে বন্ধ রয়েছে, যান চলাচল। ঘন কুয়াশা বা শীত কোনো কিছুই বাধা হতে পারেনি আল্লাহর নৈকট্য লাভের ইচ্ছের কাছে। লাখো মানুষের পদভারে মুখর ইজতেমা ময়দানসহ আশপাশের এলাকা। ইজতেমার ময়দানে জায়গা না পেয়ে অনেকে সড়কে পাটি ও পেপার বিছিয়ে মোনাজাতে অংশ নেন।

এদিকে, গাজীপুরের টঙ্গীর বিশ্ব ইজতেমার আখেরি মোনাজাতে অংশ নিচ্ছেন নারীরাও। ইতিমধ্যে তারা ময়দানের পাশে শহীদ আহসান উল্ল্যাহ মাস্টার জেনারেল হাসপাতাল এলাকায় অবস্থান করছে।

ইজতেমার এই পর্বে অংশ নিয়েছেন তাবলিগ জামাতে জুবায়েরপন্থী হিসেবে পরিচিতরা। এরপর ২০ থেকে ২৩ জানুয়ারি পর্যন্ত চলবে দ্বিতীয় পর্বের ইজতেমা। ওই পর্বে অংশ নেবেন সাদ কান্ধলভির অনুসারীরা।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button