জাতীয়

বিদেশে ইসরায়েলি গোয়েন্দার সঙ্গে ভিপি নুর!

বিদেশে থাকা গণঅধিকার পরিষদের সদস্য সচিব নুরুল হক নুরের সঙ্গে ইসরায়েলের গোয়েন্দা সংস্থা মোসাদ-এর সদস্য মেন্দি এন সাফাদি সঙ্গে বৈঠক করেছেন বলে জানা গেছে। নুরের সঙ্গে মেন্দি এন সাফাদির হাস্যোজ্জ্বল একটি ছবি নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে তোলপাড় শুরু হয়েছে।

উল্লেখ্য, মেন্দি এন সাফাদি ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুর লিকুদ পার্টিরও সদস্য।

সম্প্রতি নুরুল হক নুর কাতার যান। সেখান থেকে তিনি দুবাই যান। সেখানে তিনি দেশ থেকে ব্যাংকের বিপুল অঙ্কের টাকা আত্মসাৎ করে পালিয়ে যাওয়া এক ব্যবসায়ীর সঙ্গে বৈঠক করেন। এরপর ফেসবুক লাইভে এসে নানা ধরনের উসকানিমূলক কথা বলেন। সম্প্রতি তিনি দুবাই থেকে সৌদি আরব যান। সেখানে তিনি ওমরাহ পালন করেন।

এরই মধ্যে মেন্দি এন সাফাদির সঙ্গে তার ছবি প্রকাশ পেল। ওই ছবিতে দেখা যায়, একটি ভবনের সামনে হাসিমুখে দাঁড়িয়ে রয়েছেন মেন্দি এন সাফাদি ও ভিপি নুর। বিদেশে গিয়ে নুর ফেসবুক লাইভে এসে সরকার, মন্ত্রী-এমপি ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী নিয়ে উসকানিমূলক বক্তব্য ছড়াচ্ছেন। এরই মধ্যে তার একটি লাইভ নিয়ে দেশে তদন্ত শুরু করেছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

এর আগে, ২০১৬ সালে মেন্দি এন সাফাদির সঙ্গে বিএনপি নেতা আসলাম চৌধুরীর বৈঠকের ছবি প্রকাশ পেলে তোলপাড় শুরু হয়। একপর্যায়ে বিএনপির ওই নেতার বিরুদ্ধে মামলা হলে তিনি গ্রেপ্তারও হন।

সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রতিক্রিয়া:

নুরের সঙ্গে মেন্দি এন সাফাদির বৈঠক নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে অনেকে প্রতিক্রিয়া দিয়েছেন। একজনের প্রতিক্রিয়া হুবহু তুলে দেওয়া হলো:

গত কিছুদিন যাবৎ নুরু কাতার ঘুরলো এরপর দুবাই। হঠাৎ করেই কাতার বা দুবাই কেন?

কারণ ফাঁস হয়েছে একটু আগে। একভাই ছবি পাঠিয়েছেন দুবাই থেকে, যা খুব সম্ভবত আজকে বা কালকে তোলা।

বিএনপি নেতা আসলামের কথা মনে আছে, যে কি’না ইসরায়েলের লিকুদ পার্টির নেতা মেন্দি সাফাদির সাথে ভারতে দেখা করেছিল এবং মো*সা*দ নাকি বিএনপিকে এদেশে ক্ষমতায় বসাবে!! তারপর অনেক ইতিহাস।

বিএনপির যুগ্ম মহাসচিব ও চট্টগ্রাম উত্তর জেলা বিএনপির তৎকালীন আহ্বায়ক আসলাম চৌধুরী ভারত সফরে গিয়ে ইসরায়েলের ক্ষমতাসীন লিকুদ পাটির সদস্য মেন্দি এন সাফাদির সঙ্গে তার হাসিমুখে কয়েকটি ছবি গণমাধ্যমে ফাঁস হয়। সে সময় বিষয়টি তুমুল আলোচনার তৈরি করে। মেন্দি সাফাদি ইসরায়েলি গোয়েন্দা সংস্থা মো*সা*দের এজেন্ট বলে সে সময় লেখালেখি হয়েছিল।

এখন আসি নুরু কেন খুব লাফাচ্ছে অনলাইনে লাইভে ও বক্তব্যে, কেনইবা সে গণমিছিলের প্রোগ্রাম দিয়েও দেশে নাই? কারণ সিম্পল ইসরায়েলের মেন্দি এন সাফাদি তাকে ক্ষমতায় বসায় দেবে। সামনে নেতানিয়াহুর সাথেও মিটিং ফিক্স হবে – এমনটাই বলেছে তার লোকজন।

দেশে আলেম ওলামার জন্য কান্নাকাটি করে ক্ষমতায় আসতে ইসরায়েলের কাছে শরণাপন্ন হওয়া ব্যক্তি কোন লেভেলের টা*উ*ট তা নিজেরাই বিচার করে নিন। চরম সাম্প্রদায়িক বক্তৃতা দেয়া নুর স্রেফ পাবলিসিটির জন্য ইসলাম ইসলাম করে আসল বাস্তবতা সে ক্ষমতাসীন হতে চায়

একবার বলে ইন্ডিয়া, একবার আমেরিকা আরেকবার ইসরায়েল- এদের ক্ষমতায় বসাবে কে?

বাংলাদেশের কতো % মানুষ সমর্থন করে ইসরায়েলের সাথে সম্পর্ক? বাস্তবতা হলো, জাতিসংঘে ১ দিন আগেও ফিলিস্তিনের সাধারণ মানুষের পক্ষে ভোট দিয়েছে বাংলাদেশ – ইসরায়েলের পক্ষে নয়।

সবাইকে জানিয়ে দিন শেয়ার বা পোস্ট করে। এই ভন্ডের চেহারা উন্মোচিত হোক। #বাংলাদেশ #রাজনীতি #নুরুল_হক_নুর #নুরু

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button