বিনোদনসাহিত্য ও বিনোদন

‘চাঁপাইনবাবগঞ্জ ২’ আসনে নির্বাচন করবেন মাহি

ঢাকাই সিনেমার জনপ্রিয় নায়িকা মাহিয়া মাহি। চলচ্চিত্র ছাড়াও সম্প্রতি নিজেকে রাজনীতির মাঠে সক্রিয় করেছেন তিনি।
এবার জানা গেল তিনি এমপি নির্বাচন করতে যাচ্ছেন। ‘চাঁপাইনবাবগঞ্জ ২’ আসনে আসন্ন উপনির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী হতে মনোনয়ন কিনবেন মাহি।
আজ (২৭ ডিসেম্বর) নিজেই এই তথ্য সংবাদমাধ্যমকে জানিয়েছেন নায়িকা। তিনি জানান, আগামী ২৯ ডিসেম্বর বিকেলে ধানমন্ডিতে অবস্থিত আওয়ামী লীগ কার্যালয় থেকে ‘চাঁপাইনবাবগঞ্জ ২’ আসনের জন্য মনোনয়ন কিনবেন তিনি।
মনোনয়ন কেনার বিষয়টি জানিয়ে মাহি বলেন, ‘আমার জন্য দোয়া করবেন। আমি ‘চাঁপাইনবাবগঞ্জ-২’ আসনের উপ-নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী হচ্ছি। যেই স্বপ্ন নিয়ে রাজনীতিতে আমার পদার্পন আল্লাহ যেন আমার সেই স্বপ্ন পূরণ করেন। আমি মানুষের জন্য কাজ করতে চাই। নারী ও শিশুদের জন্য নিজেকে নিয়োজিত রাখতে চাই।’
ঘোষিত তারিখ অনুযায়ী আগামী ২০২৩ সালের ১ ফেব্রুয়ারি জাতীয় সংসদের পাঁচটি আসনে উপ-নির্বাচন অনুষ্ঠিত হবে। এসব আসনে মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ ৫ জানুয়ারি, বাছাই ৮ জানুয়ারি, প্রার্থীতা প্রত্যাহারের শেষ তারিখ ১৫ জানুয়ারি। শূন্য ঘোষিত পাঁচটি আসনের মধ্যে চাঁপাইনবাবগঞ্জ-২ (গোমস্তাপুর+ভোলাহাট+নাচোল) আসন অন্যতম। এখানকার বিএনপি দলীয় সংসদ সদস্য আমিনুল ইসলাম ২০১৮ সালের একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ১ লক্ষ ৭৫ হাজার ৪৬৬ ভোট পেয়ে নির্বাচিত হয়েছিলেন। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগের মনোনীত প্রার্থী জিয়াউর রহমান এক লক্ষ ৩৯ হাজার ৯৫২ ভোট পেয়ে হেরে যান। এবার আমিনুল ইসলাম পদত্যাগ করায় নতুন নির্বাচনে প্রার্থী হতে যাচ্ছেন মাহি।
কিছুদিন আগে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের কেন্দ্রীয় কমিটিতে পদ পেয়েছেন মাহি। আগামী ২ বছরের জন্য তিনি কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদকের দায়িত্বে রয়েছেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button