অর্থ বাণিজ্য

শেষ হলো রিহ্যাব ফেয়ার ২০২২

শেষ হলো ৫ দিন আগে শুরু হওয়া রিহ্যাব ফেয়ার ২০২২।

মেলা শেষে সংবাদ সম্মেলনের রিহ্যাব নেতৃবৃন্দ মেলার বিভিন্ন দিক তুলে লিখিত বক্তব্যে বলা হয়, “মেলায়  ২৫ ডিসেম্বর রাত ৯ টা পর্যন্ত চলার কথা থাকলেও রাষ্ট্রীয় কারণে মেলা  ২ টার মধ্যে শেষ করতো হলো। তবে নির্ধারিত সময়ের কয়েক ঘন্টা আগে মেলা শেষ করা হলেও যে উদ্দেশ্য নিয়ে মেলার আয়োজন করা হয় সেটা সফল হয়েছে।”

মেলায় বিক্রির চেয়ে বেশিরভাগ প্রতিষ্ঠান আসে ব্র্যান্ডিং এর জন্য। তাদের সে উদ্দেশ্য সফল হয়েছে বলে মনে করা হয় সংবাদ সম্মেলনে।

বলা হয়, রিহ্যাব ফেয়ার ২০২২ এ দুপুর ১টা পর্যন্ত প্রায় ৩৫১ কোটি ১৬ লক্ষ টাকার ফ্ল্যাট, প্লট এবং বাণিজ্যিক স্পেস বিক্রি এবং বুকিং হয়েছে। এর মধ্যে ফ্ল্যাট বিক্রি এবং বুকিং হয়েছে ১৬৮ কোটি টাকা। প্লট- ৮০ কোটি এবং বাণিজ্যিক স্পেস ৫৩ কোটি ৭৩ লক্ষ টাকার বুকিং এবং বিক্রি হয়েছে। এ ছাড়া ব্যাংক কমিটমেন্ট এসেছে প্রায় এক হাজার কোটি টাকা। মেলায় ক্রেতা-দর্শনার্থী এসেছে ১৬ হাজার ১৩২ জন।

তবে রিহ্যাব ফেয়ার ২০২১ এ প্রায় ৩৯৭ কোটি ৩৮ লক্ষ টাকার ফ্ল্যাট, প্লট এবং বাণিজ্যিক স্পেস বিক্রি এবং বুকিং হয়। এর মধ্যে ফ্ল্যাট বিক্রি এবং বুকিং হয় ১৯৮ কোটি টাকা। প্লট- ১২৫ কোটি এবং বাণিজ্যিক স্পেস ৭৪ কোটি ৩৮ লক্ষ টাকার বুকিং এবং বিক্রি হয়। এ ছাড়া ব্যাংক কমিটমেন্ট প্রায় দেড় হাজার কোটি টাকা। মেলায় ক্রেতা-দর্শনার্থী এসেছে ১৯ হাজার ২৩৭ জন।

বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে, ২৫ ডিসেম্বর পর্যন্ত ৫ দিনব্যাপী চলা এবারের মেলায় স্টল ছিল ১৮০টি। আবাসন সংশ্লিষ্ট প্রতিষ্ঠান ছাড়াও ১৬টি বিল্ডিং ম্যাটেরিয়ালস ও ১৩টি অর্থলগ্নীকারী প্রতিষ্ঠানের স্টলও থাকছে এবারের রিহ্যাব ফেয়ারে।

পাঁচ দিনব্যাপী মেলায় সবধরনের মানুষের উপস্থিতি লক্ষ্য করা গেছে। মেলাকে কেন্দ্র করে প্রতিষ্ঠানগুলো সবার আগ্রহ বাড়াতে, বিভিন্ন ধরনের উপহার ও ছাড়ের ব্যবস্থা করেছিল। মেলায় অংশ নিয়ে বেশ সাড়া পেয়েছেন বলে জানিয়েছেন অনেকেই।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button