আন্তর্জাতিক

আর্জেন্টিনার বিশ্বকাপ উদযাপনে জনস্রোতে আহত ৩১, আটক ১৩

কাতার বিশ্বকাপ ফুটবল-২০২২ জয় করে আর্জেন্টিনা যখন দেশে ফিরল তখন ঘটলো এক বিষাদের ঘটনা। অবশ্য ঘটনাটা ঘটেছে উদযাপনকে কেন্দ্র করে।
দীর্ঘ প্রতিক্ষার পর ৩৬ বছর পর কাপের দেখা পেল আর্জেন্টিনা। সে হিসেবে উদযাপনটা একটু অন্যরকমই হওয়ার কথা ছিল। দেশটির জনগণের প্রত্যাশা পূরণ হওয়ায় মেসিদের বরণ করে নিতে তাই ঢল নামে আর্জেন্টিনার অলিগলিতে।
রাজধানী বুয়েন্স আয়ার্সের রাজপথে ছিল লাখো মানুষের ভিড়। জনস্রোতে অন্তত ৩১ জন আহত এবং নিরাপত্তা বাহিনীর সঙ্গে সংঘর্ষে জড়ানোয় ১৩ জনকে গ্রেপ্তার করা হয়।
স্থানীয় সময় মঙ্গলবার দুপুরে আর্জেন্টিনার ঐতিহাসিক স্মৃতিস্তম্ভ ওবেলিস্কে ছাদখোলা বাসে ভক্তদের সঙ্গে বিজয় উদযাপনের কথা ছিল চ্যাম্পিয়নদের। কিন্তু নিরাপত্তার কথা চিন্তা করে জনসমুদ্রকে হতাশ করেই সিদ্ধান্ত বদলাতে বাধ্য হয় কর্তৃপক্ষকে। ছাদখোলা বাস ছেড়ে হেলিকপ্টারে চক্কর দিতে দেখা যায় মেসিদের। পরে সেই উদযাপন গড়ায় সংঘর্ষ, আঘাত ও গ্রেপ্তারে।
আর্জেন্টিনা ভিত্তিক গণমাধ্যম বুয়েন্স আয়ার্স টাইমস এক প্রতিবেদনে জানিয়েছে, মেসিরা বিমানবন্দরে পা রাখার পর থেকে থেকেই শুরু হয়েছে উৎসব। তবে শেষ অবধি পণ্ড হয়ে যায় শোভাযাত্রা। জনস্রোতে অন্তত ৩১ জন আহত হয়, নিরাপত্তা বাহিনীর সঙ্গে সংঘর্ষে জড়ানোয় ১৩ জনকে গ্রেপ্তার করা হয়।
জরুরি পরিষেবার প্রধান আলবার্তো ক্রিসেন্টি বলেছেন, ‘অধিকাংশ আহতদের শহরের বিভিন্ন হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। তারা বিভিন্নভাবে আহত হয়েছেন। যেমন ফার্নান্দেজ, রামোস মেজিয়া, রিভাদাভিয়া, ডুরান্ড ও আর্জেরিচ। তবে, তাদের কেউই গুরুতর নয়।’

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button