খেলা

বিশ্বকাপের সময় কাতারে জঙ্গি হামলার ছক কষছে আইএস !

বিশ্বকাপের সময় কাতারে জঙ্গি হামলার ছক কষছে ইসলামিক স্টেট (আইএস)।
স্প্যানিশ সংবাদমাধ্যম মার্কার এক প্রতিবেদনে এই জঙ্গি হামলার আশঙ্কার কথা জানিয়েছে। মার্কার বরাত দিয়ে একই খবর প্রকাশ করেছে ব্রিটিশ গণমাধ্যম এক্সপ্রেস ডটসিও ডটইউকে।
প্রতিবেদনে বলা হয়েছে, কিছু আইএস সমর্থক মোবাইল অ্যাপ টেলিগ্রামের এর মাধ্যমে এই সন্ত্রাসী হামলার ডাক দিয়েছে। বিশ্বকাপ চলার সময় তারা জঙ্গি হামলার কথা বলেছে। এ সময় এই গোষ্ঠীর লক্ষ্য হলো সেসব দেশ যারা বিশ্বমঞ্চে আইএসের বিরোধিতা করে এসেছে। যেমন, বেলজিয়াম, কানাডা, ফ্রান্স। শুধু সেসব দেশের ফুটবলারদের ওপরে আক্রমণের কথাই বলা হয়নি। ওইসব দেশ থেকে যেসব দর্শক কাতারে খেলা দেখতে এসেছেন, তাদের ওপরেও হামলার ডাক দেয়া হয়েছে।
টেলিগ্রামের মাধ্যমে আদান প্রদান হওয়া বার্তায় বলা হয়েছে, পরিচ্ছন্ন অভিযান শুরু হয়েছে। কাতার বিশ্বকাপে অংশ নিয়ে গোল করো। গোল ফাঁকা আছে।
জানা গেছে, আইএসের সমর্থকরা হিংসাত্মক ঘটনা এবং শারীরিক নিগ্রহের ওপরেই নজর দিয়েছে। তারা মনে করছে, সারা বিশ্বের এত মানুষকে একসঙ্গে আর পাওয়া কঠিন হবে। তাই যা করার, এখানেই করতে হবে।
টেলিগ্রামের মাধ্যমে দু’টো ‘ইনফোগ্রাফিক্স’ ও ছড়িয়ে পড়েছে। তার একটায় রয়েছে সেসব দেশের নাম, যারা জোটবদ্ধভাবে আইএস’কে হারানোর ডাক দিয়েছে। আর দ্বিতীয়টায় রয়েছে, কাতার বিশ্বকাপে অংশ নেয়া সব ক’টি দলের নাম।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button