আদালত

এক দিনের রিমান্ড শেষে কারাগারে এরতেজা হাসান

জালিয়াতি ও প্রতারণার মামলায় দৈনিক ভোরের পাতার সম্পাদক ও প্রকাশক কাজী এরতেজা হাসানের এক দিনের রিমান্ড শেষ হয়েছে। রিমান্ড শেষে তাকে কারাগারে পাঠিয়েছেন আদালত।

আজ শুক্রবার (৪ নভেম্বর) তাকে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মাহবুব আহমেদের আদালতে হাজির করা হয়েছে।

এদিন মামলার তদন্ত শেষ না হওয়া পর্যন্ত কাজী এরতেজা হাসানকে কারাগারে আটক রাখার আবেদন করেন পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) উপপরিদর্শক মো. মেহেদী হাসান।

অপরদিকে আসামি পক্ষের আইনজীবী জামিন আবেদন করেন। উভয়পক্ষের শুনানি শেষে আদালত জামিন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

এর আগে, গত ২ নভেম্বর এরতেজা হাসানকে আদালতে হাজির করে দুই দিনের রিমান্ডে নিতে আবেদন করে পিবিআই। অন্যদিকে আসামি পক্ষের আইনজীবী রিমান্ড বাতিল চেয়ে জামিন আবেদন করেন। উভয়পক্ষের শুনানি শেষে বিচারক আসামির জামিন আবেদন নামঞ্জুর করে এক দিনের রিমান্ড মঞ্জুর করেন। তার আগে, গত ১ নভেম্বর রাতে প্রতারণার একটি মামলায় রাজধানীর গুলশান এলাকা থেকে এরতেজা হাসানকে গ্রেপ্তার করে পিবিআইয়ের একটি দল।

মামলার বিষয়ে পিবিআই সদর দপ্তরের অতিরিক্ত পুলিশ সুপার আবু ইউসুফ বলেন, কাজী এরতেজার বিরুদ্ধে রাজধানীর খিলক্ষেত থানায় জাল-জালিয়াতি ও প্রতারণা সংক্রান্ত একটি মামলা করেছেন সাইফুল ইসলাম নামে এক ব্যক্তি। মামলায় আরও তিনজন আসামি রয়েছেন। তারা হলেন- আবু ইউসুফ আব্দুল্লাহ, রিয়াজুল আলম ও সেলিম মুন্সী। এদের মধ্যে আবু ইউসুফ ও রিয়াজুলকে আগেই গ্রেপ্তার করা হয়েছিল।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button