অর্থ বাণিজ্য

শেষ কার্যদিবসে পুঁজিবাজারে সূচকের উত্থানে বেড়েছে লেনদেন

সপ্তাহের শেষ কার্যদিবস বৃহস্পতিবার (২৭ অক্টোবর) পুঁজিবাজারে সূচকের উত্থানের মধ্য দিয়ে লেনদেন শেষ হয়েছে। এদিন দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ও অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) লেনদেন বেড়েছে।

বাজার বিশ্লেষণে দেখা যায়, বৃহস্পতিবার ডিএসই প্রধান মূল্য সূচক ডিএসইএক্স ৩৩ পয়েন্ট বেড়ে ছয় হাজার ৩৭৭ পয়েন্টে অবস্থান করছে। অন্য দুই সূচকের মধ্যে শরীয়াহ সূচক নয় পয়েন্ট এবং ডিএসই-৩০ সূচক ১৬ পয়েন্ট বেড়ে যথাক্রমে ১৪০২ ও ২২৬৫ পয়েন্টে অবস্থান করছে।

এদিন ডিএসইতে এক হাজার ৯৪ কোটি ৯৮ লাখ টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের লেনদেন হয়েছে। যা আগের কার্যদিবসের চেয়ে ৩৫৩ কোটি টাকা বেড়েছে। আগের দিন ডিএসইতে ৭৪১ কোটি ৮৩ লাখ টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের লেনদেন হয়েছিল।

বৃহস্পতিবার ডিএসইতে ৩৫১টি কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিটের লেনদেন হয়েছে। এগুলোর মধ্যে দাম বেড়েছে ৭৩টি কোম্পানির, কমেছে ৫৯টি এবং অপরিবর্তিত রয়েছে ২১৯টি কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিটের দর।

এদিন লেনদেনের শীর্ষে থাকা ১০ প্রতিষ্ঠান হলো- সোনালি পেপার, বেক্সিমকো লিমিটেড, অরিয়ন ফার্মা, ইন্ট্রাকো, সী পার্ল ফুড, সিনোবাংলা, ইস্টার্ন হাউজিং, পেপার প্রোসেসিং, মনোস্পুল পেপার ও কেডিএস অ্যাসোসিয়েটস।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button