খেলা

এশিয়া কাপে বাংলাদেশের একমাত্র ধারাভাষ্যকার আতহার আলি খান

চলমান মাসের শেষের দিকে শুরু হচ্ছে এশিয়া কাপের টি-টোয়েন্টি সংস্করণ। তার জন্য খেলোয়াড়দের পাশাপাশি ধারাভাষ্যকারদের প্যানেলও চূড়ান্ত করা হয়েছে। ১০ ধারাভাষ্যকারকে এবার বেছে নেওয়া হয়েছে, যেখানে বাংলাদেশ থেকে সুযোগ পেয়েছেন শুধুমাত্র একজন। তিনি হলেন আতহার আলি খান।
এশিয়া কাপে ইংরেজি ধারাভাষ্যের জন্য ১০ জনের প্যানেল নির্বাচন করেছে আসরের অফিশিয়াল ব্রডকাস্টার। ১০ জনের সেই তালিকার প্যানেলে ভারত থেকে রয়েছেন সর্বোচ্চ পাঁচজন। এ ছাড়া পাকিস্তান থেকে দুজন এবং শ্রীলঙ্কা, নিউজিল্যান্ড ও বাংলাদেশ থেকে একজন করে ধারাভাষ্যকার সুযোগ পেয়েছেন।
এশিয়া কাপের জন্য ভারতের পাঁচ ধারাভাষ্যকার হলেন: দেশটির সাবেক ক্রিকেটার এবং কোচ রবি শাস্ত্রী, ইরফান পাঠান, গৌতম গম্ভীর, দীপ দাশগুপ্ত ও সঞ্জয় মাঞ্জেরেকার। এ ছাড়া পাকিস্তানের কিংবদন্তি পেসারদ্বয় ওয়াসিম আকরাম ও ওয়াকার ইউনুস এবং শ্রীলঙ্কার রাসেল আর্নল্ড, নিউজিল্যান্ডের স্কট স্টাইরিস ও বাংলাদেশের আতহার আলি খানকে ধারাভাষ্যকারের প্যানেলের জন্য নির্বাচন করা হয়েছে।
এশিয়া কাপের ইংরেজি ধারাভাষ্য প্যানেল: আতহার আলি খান, রবি শাস্ত্রী, ইরফান পাঠান, গৌতম গম্ভীর, রাসেল আর্নল্ড, দ্বীপ দাসগুপ্ত, স্কট স্টাইরিশ, সঞ্জয় মাঞ্জরেকার, ওয়াসিম আকরাম ও ওয়াকার ইউনিস।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button