জাতীয়জেলার খবর

নওগাঁ সদর হাসপাতালের সিঁড়িতে পড়েছিল ফুটফুটে নবজাতক

নওগাঁ সদর হাসপাতালের নতুন ভবনের সিঁড়িতে পড়েছিল চার দিন বয়সী ফুটফুটে এক নবজাতক শিশু।  পরে খবর পেয়ে হাসপাতালের ওয়ার্ড বয় শিশুটিকে নিয়ে শিশু ওয়ার্ডে ভর্তি করান।

হাসপাতাল কর্তৃপক্ষ সূত্রে জানা যায়, রোববার রাতে হাসপাতালের সিঁড়িতে মানুষের চেঁচামেচি শুনে এগিয়ে যান হাসপাতালের দায়িত্বরত ওয়ার্ড বয় রাজু হোসেন। সেখানে দেখতে পান সিঁড়িতে এক নবজাতক কান্না করছে। লোকজন তাকে ঘিরে রেখেছে, এমন অবস্থায় কোলে তুলে নিয়ে শিশু ওয়ার্ডে অজ্ঞাত শিশু হওয়ায় ওয়ার্ড বয়ের নামে ভর্তি করান।

হাসতালের শিশু ওয়ার্ডের সিনিয়র স্টাফ নার্স মোছা. মুনিরা জান্নাত বলেন, দায়িত্বরত ওয়ার্ড বয় রাজু শিশুটিকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করান। তাঁর অক্সিজেন স্বল্পতায় ছিল আমরা দ্রুত অক্সিজেনের ব্যবস্থা গ্রহণ করি এবং শিশু ডাক্তার এসে তাৎক্ষণিক শিশুটির চিকিৎসাসেবা ও ওষুধপত্র লিখে দিয়ে যান।

হাসপাতালের জরুরি বিভাগের দায়িত্বরত চিকিৎসক মেডিক্যাল অফিসার ডা. ফজলুর হক বলেন, শিশুটিকে উদ্ধার করে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে। বর্তমানে হাসপাতালে ভর্তি রয়েছে, সুস্থ আছে, সর্বক্ষণিক তার দেখভাল করার জন্য লোক রাখা হয়েছে।

এ বিষয়ে নওগাঁ সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. নজরুল ইসলাম জুয়েল বলেন, হাসপাতালে এক অজ্ঞাত নবজাতক শিশু উদ্ধারের বিষয়টি জেনে তাৎক্ষণিক সেখানে পুলিশ পাঠিয়েছি। এই বিষয়ে কাউকে এখনো শনাক্ত করা যায়নি হাসপাতালের সিসি ফুটেজ দেখে শিশুর পরিচয় শনাক্ত করার চেষ্টা চলছে।

ঘটনানাটি ঘটেছে রোববার (১৪ আগস্ট) রাত ৮দিকে। পরে এ ঘটনায় থানায় একটি সাধারণ ডায়েরি করেছে হাসপাতাল কর্তৃপক্ষ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button