জাতীয়

চলমান কাজগুলো দ্রুত শেষ করার নির্দেশ প্রধানমন্ত্রীর

বাংলাদেশের গুরুত্বপূর্ণ স্থাপনাগুলোর চলমান নির্মাণকাজ দ্রুত শেষ করার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বুধবার (২ সেপ্টেম্বর) গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে বিপিএটিসি’র প্রশিক্ষণ সক্ষমতা বৃদ্ধিকরণ প্রকল্পের ২০ তলাবিশিষ্ট ‘বঙ্গবন্ধু শেখ মুজিব অ্যাকাডেমিক ও প্রশাসনিক ভবন’-এর নকশা এবং ‘ময়মনসিংহ বিভাগীয় সদর দফতর স্থাপনের জন্য প্রস্তাবিত প্ল্যানের ভূমি ব্যবহার’ পরিকল্পনার উপস্থাপন অনুষ্ঠানে এই নির্দেশ দেন তিনি।

প্রধানমন্ত্রী বলেন, ‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আমাদের দেশটা স্বাধীন করে দিয়ে গেছেন। এই দেশটাকে আমরা সুন্দরভাবে গড়ে তুলতে চাই এবং আমরা স্বাধীন দেশ ও স্বাধীন জাতি। বিশ্ব এগিয়ে যাচ্ছে। বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে আমরা চলতে চাই ‘ প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, ‘জাতির পিতার যে স্বপ্ন ছিল বাংলাদেশ উন্নত ও সমৃদ্ধ হোক- বিশ্বসভায় মাথা উঁচু করে চলবে; আমরা সেভাবেই বাংলাদেশটাকে গড়ে তুলতে চাই। আজ বঙ্গবন্ধু নেই। তার প্রতি শ্রদ্ধা জানিয়ে এইটুকু বলবো-তাঁর আকাঙ্ক্ষা পূরণ করতে হবে।

করোনা ভাইরাস পরিস্থিতিতে জরাজীর্ণ স্থাপনাগুলোর নির্মাণকাজ দ্রুত শেষ করার তাগিদ দিয়ে সরকার প্রধান বলেন, ‘করোনাভাইরাসের কারণে আমাদের অনেক কাজ স্থবির, কিন্তু আমরা এই কাজগুলো যদি শুরু করতে পারি, তাহলে শেষ করতেও পারি খুব তাড়াতাড়ি। আর এর জন্য যা অর্থসংকুলান, সরকার থেকেই আমরা করে দেবো। আমি দিতেও চাই। কিন্তু কাজগুলো আমি চাচ্ছি একটু তাড়াতাড়ি এগিয়ে যাক।’

তিনি বলেন, ‘এখন যেহেতু বিশ্ববিদ্যালয় বন্ধ, সবই বন্ধ। তার মানে এটাই হচ্ছে সব থেকে ভালো সময় কাজ করবার।’ নিরিবিলি কাজগুলো করা যেতে পারে বলেও মন্তব্য করেন তিনি। এ নির্মাণকাজগুলো তদারকির জন্য প্রধানমন্ত্রী তার কার্যালয়ের কর্মকর্তাদের নির্দেশনা দেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button