খেলা

ফিফা ট্রফি বাংলাদেশি তরুণদের অনুপ্রাণিত করবে: প্রধানমন্ত্রী

বিশ্ব ভ্রমণের অংশ হিসেবে ফিফা ট্রফি এখন বাংলাদেশে রয়েছে। বিশ্ব ক্রিড়া সংস্থার এই ট্রফি দেশের ক্রীড়াপ্রেমীদের বিশেষ করে তরুণ প্রজন্মকে আরও অধিক পরিমাণে উৎসাহিত করবে বলে আশা প্রকাশ করেছেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বুধবার (৮ জুন) জাতীয় সংসদ ভবনের লবিতে ‘ফিফা বিশ্বকাপ ট্রফি’ বরণ উপলক্ষে আগত প্রতিনিধি সদস্যদের সঙ্গে কুশল বিনিময় কালে প্রধানমন্ত্রী এই আশা প্রকাশ করেন।

তিনি সংক্ষিপ্ত বক্তৃতায় বঙ্গবন্ধু পরিবারের সদস্যদের খেলাধুলায় বিশেষ করে ফুটবলের সঙ্গে সম্পৃক্ততা স্মৃতিচারণ করেন।

এ সময় মাননীয় প্রধানমন্ত্রী বলেন, তার পিতা সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং তার ভাইয়েরা অত্যন্ত ক্রীড়ামোদী ও ক্রীড়াবিদ ছিলেন। তার সন্তান এমনকি নাতি-নাতনিরাও ক্রীড়ামোদী ও ক্রীড়াবিদ।

প্রথমবারের মতো বাংলাদেশে বিশ্বকাপ ট্রফির আগমনে ফিফা, কোকাকোলা ও বাফুফে কর্তৃপক্ষকে প্রধানমন্ত্রী আন্তরিক ধন্যবাদ জানান ।

শেখ হাসিনা বলেন, ফুটবল বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় খেলা। আমরা আমাদের ছেলে-মেয়েদের খেলাধুলায় সম্পৃক্ত করতে নিরলস কাজ করে যাচ্ছি। ফিফা ট্রফির বাংলাদেশ ভ্রমণের ফলে দেশের ক্রীড়াপ্রেমীরা বিশেষ করে তরুণ প্রজন্ম উৎসাহিত হবে।

সবশেষে ফিফা ও কোকাকোলার পক্ষ থেকে প্রধানমন্ত্রীকে উপহার হস্তান্তর করা হয়।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল, মন্ত্রিপরিষদ সচিব (সিনিয়র সচিব) খন্দকার আনোয়ারুল ইসলাম, যুব ও ক্রীড়া সচিব মেজবাহ উদ্দিন, বাফুফে সভাপতি কাজী মো. সালাউদ্দীন, বাফুফে সাধারণ সম্পাদক, মো. আবু নাইম সোহাগসহ ফিফা, কোকাকোলা ও বাফুফের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button