রাজনীতি

বিএনপি থেকে সাক্কুকে আজীবন বহিষ্কার

বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপি’র প্রাথমিক সদস্য পদসহ সকল পর্যায়ের পদ থেকে আজীবন বহিষ্কার করা হয়েছে, কুমিল্লা দক্ষিণ জেলার সাবেক যুগ্ম সম্পাদক মনিরুল হক সাক্কুকে।

বৃহস্পতিবার রাতে, দলীয় শৃঙ্খলা বহির্ভুত কর্মকান্ডে জড়িত থাকার অভিযোগে তাকে আজীবন বহিষ্কার করা হয়েছে বলে, দলের সহ দফতর সম্পাদক তাইফুল ইসলাম টিপুর স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, মনিরুল হক সাক্কুকে বিএনপির প্রাথমিক সদস্যপদসহ সকল পর্যায়ের পদ থেকে আজীবন বহিস্কার করা হয়েছে। একই সাথে এখন থেকে দলের নেতা-কর্সীদেরকে তার সাথে কোনো ধরনের যোগাযোগ না রাখার অনুরোধ জানানোর কথাও বিজ্ঞপ্তিতে বলা হয়েছে।

কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনে বিএনপির মনিরুল হক সাক্কু স্বতন্ত্র প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

এদিকে বিএনপির অঙ্গসংগঠন জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দল থেকে আজীবনের জন্য বহিস্কার করা হয়েছে নিজাম উদ্দিন কায়সারকে।

সংগঠনের কেন্দ্রীয় দফতর সম্পাদক রফিকুল ইসলামের স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ্কথা জানানো হয়েছে।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, দলীয় শৃঙ্খলা ভঙ্গ করে স্থানীয় সরকার নির্বাচন(কুমিল্লা সিটি করপোরেশন) অংশ গ্রহণ করায় স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় সহ সাংগঠনিক সম্পাদক (কুমিল্লা বিভাগ) ও জেলা শাখার সভাপতি নিজাম উদ্দিন কায়সারকে প্রাথমিক সদস্য পদসহ সংগঠনের সকল পর্যায়ের পদ থেকে আজীবন বহিস্কার করা হয়েছে। এই আদেশ এই মুহুর্তে কার্য্কর হবে।

একই সঙ্গে সংগঠনের নেতা-কর্মীদের কুমিল্লার সিটি নির্বাচনে প্রচার-প্রচারনা ও প্রত্যক্ষ বা পরোক্ষভাবে নির্বাচনী কার্য্ক্রমে অংশগ্রহণ না করার জন্য নির্দেশ দিয়েছে স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় নেতৃত্ব।

কুমিল্লা মহানগর শাখার সিনিয়র সহ-সভাপতি মনির হোসেন পারভেজকে কুমিল্লা মহানগর শাখার ভারপ্রাপ্ত সভাপতি হিসেবে দায়িত্ব দেয়া হয়েছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button