খেলা

ইংল্যান্ড টেস্ট দলের কোচ হলেন ম্যাককালাম

ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি) নিউজিল্যান্ডের সাবেক অধিনায়ক ব্রেন্ডন ম্যাককালামকে ইংল্যান্ড টেস্ট দলের কোচ হিসেবে নিয়োগ দিয়েছে।

ইংলিশ সংবাদমাধ্যম ‘দ্য টাইমস’ তাদের প্রতিবেদনে জানিয়েছে, ম্যাককালাম লাল বলের ফরম্যাটের কোচ হিসেবে নিয়োগ পাওয়াটা হবে আশ্চর্যের।

কেন না, তিনি সীমিত ওভারের অধিনায়কত্ব এবং কোচ হিসেবে বেশ দক্ষ জন্য বেশ পরিচিত। তার অধীনে নিউজিল্যান্ড ২০১৫ বিশ্বকাপের ফাইনালে খেলে। এরপর থেকে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে কোচিং করাচ্ছেন।

এ বিষয়ে ইংল্যান্ড ক্রিকেটের ম্যানেজিং ডিরেক্টর রব কি বলেছেন, ‘ব্রেন্ডন ম্যাককালামকে ইংল্যান্ডের পুরুষদের টেস্ট দলের প্রধান কোচ হিসেবে নিশ্চিত করতে পেরে আমরা আনন্দিত। আমি বিশ্বাস করি তার নিয়োগ ইংল্যান্ডের টেস্ট দলের জন্য দুর্দান্ত হবে।’

ইংল্যান্ড টেস্ট দলের কোচ হতে পেরে ব্রেন্ডন ম্যাককালাম বলেছেন, “আমি ইংল্যান্ডের টেস্ট ক্রিকেট দলের কোচ হতে পেরে বেশ আনন্দিত। বলেন,আমি আমার সর্বোচ্চ চেষ্টা করব, দলকে কিছু দেয়ার। বেন স্টোকসের মতো অধিনায়ক রয়েছে এই দলে। সে এবং তার দলের পরিবর্তনে ভূমিকা রাখতে অনুপ্রাণিত করতে পারব বলে মনে করি। আমি সফল একটা দল তৈরি করতে উন্মুখ হয়ে আছি।’

নিউজিল্যান্ডের হয়ে ১০১টি টেস্ট খেলেছেন ম্যাককালাম। স্বল্প ক্যারিয়ারে ১২টি শতক ও ৩১ অর্ধশতকে ৬ হাজার ৪৫৩ রান আছে তার নামের পাশে। এরমধ্যে টেস্টে ৫৪ বলে দ্রুততম শতকের মালিকও তিনি।

এ মুহূর্তে আইপিএলের দল কলকাতা নাইট রাইডার্সের দায়িত্ব পালন করছেন ম্যাককালাম।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button

Adblock Detected