জাতীয়

টিকা সংগ্রহ করে সরকার ২০ হাজার কোটি টাকা সাশ্রয় করেছে : তথ্যমন্ত্রী

সরকার বিভিন্ন সূত্র থেকে করেনা ভাইরাসের টিকা সংগ্রহ করে ২০ হাজার কোটি টাকা সাশ্রয় করেছে বলে মন্তব্য করেছেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ। তিনি বলেন, এটা হয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার যোগ্য নেতৃত্বের কারণে।

বৃহস্পতিবার (০৫ মে) মন্ত্রী সন্ধ্যায় কক্সবাজারে বাংলাদেশ এসোসিয়েশন অভ ইউরোলোজিক্যাল সার্জনস (BAUS) বাউস আয়োজিত ১৬তম আন্তর্জাতিক বিজ্ঞান সম্মেলন ২০২২ এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

ইনানীর হোটেল রয়েল টিউলিপ বীচ পার্লের সম্মেলন কক্ষে বাউস সভাপতি, অধ্যাপক হাবিবুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য সাইমুম সরওয়ার কমল, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক ডা. অধ্যাপক এবিএম খোরশেদ আলম, স্বাধীনতা চিকিৎসক পরিষদের সভাপতি এম ইকবাল আর্সানাল, বাংলাদেশ মেডিক্যাল এসোসিয়েশন বিএমএর মহাসচিব ডা. এহেতাশামুল হক চৌধুরী, বঙ্গবন্ধু মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের উপ উপাচার্য প্রশাসন, অধ্যাপক চয়েফ উদ্দীন আহমেদ। সম্মেলনে বক্তব্য রাখেন বাউসের মহাসচিব ডা. অধ্যাপক তৌহিদ মোহাম্মদ সাইফুল হোসেন দীপু,ইউরোলোজি সোসাইটি ইন্ডিয়ার সভাপতি, ডা. রাবিন্দ্র বালাচন্দ্র সাবনিস।

কিডনি দান করুন, জীবন বাঁচান এ প্রতিপাদ্যে আয়োজিত এই আন্তর্জাতিক সম্মেলনে চীন, থাইল্যান্ড,সিঙ্গাপুর, ভারত, আমেরিকার  ১০ জনসহ ৩৪২ জন বিশেষজ্ঞ ইউরোলোজি চিকিৎসক অংশ নিচ্ছে। কিডনি চিকিৎসার আধুনিকায়ন, কিডনি দানে উৎসাহ ও সচেতনতা বাড়াতে আয়োজিত তিনদিনের এই সম্মেলন শেষ হবে ৭ মে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button