খেলা

ক্রিকেটারকে সাহাকে হুমকি দেওয়ায় সাংবাদিক নিষিদ্ধ

জাতীয় দল থেকে বাদ পড়ায় টিম ইন্ডিয়ার উইকেটকিপার-ব্যাটার ঋদ্ধিমান সাহা সাংবাদিকের কাছে সাক্ষাৎকার দিতে রাজি হননি। আর এতে বেশ ক্ষেপে যান এক প্রবীণ সাংবাদিক। সাক্ষাৎকার না দেওয়ায় ঋদ্ধিমান সাহাকে হুমকি দেন এ সাংবাদিক।

সামাজিক যোগাযোগ মাধ্যমে সাহা সেই সাংবাদিকের সঙ্গে তার আলাপচারিতার কিছু স্কিনশট দেন। তার পর থেকেই ঝড় উঠে সামাজিক যোগাযোগ মাধ্যমে। ঋদিমান নাম প্রকাশ না করলেও বিসিসিআইয়ের তদন্ত শুরু করে। যার সুবাদে নাম বের হয়ে আসে সেই ব্যক্তির। অভিযোগের সত্যতা পেয়ে সাংবাদিককে দু’বছরের জন্য নিষিদ্ধ করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড।

নিষেধাজ্ঞা চলাকালীন তিনি বোর্ড আয়োজিত কোনও ম্যাচ বা ইভেন্ট কভার করতে পারবেন না। সমস্ত রাজ্য ক্রিকেট সংস্থাকে সেই নির্দেশিকা নাকি দিয়ে দেবে বোর্ড। বলে দেওয়া হবে, অভিযুক্ত সাংবাদিককে মাঠেও ঢুকতে দেওয়া যাবে না। এমনকি, আইসিসিকেও চিঠি লিখে অভিযুক্ত সাংবাদিককে ‘ব্ল্যাকলিস্ট’ করতে বলা হচ্ছে।

কিছুদিন আগে সাক্ষাৎকার না দিতে চাওয়ায় হোয়াটসঅ্যাপে হুমকির সুরে মেসেজ দেন ওই সাংবাদিক। পুরো ঘটনা খতিয়ে দেখতে ভারতীয় ক্রিকেট বোর্ড তিন সদস্যের কমিটি গঠন করে। বোর্ডের ওই কমিটি ঋদ্ধিমান এবং অভিযুক্ত ওই সাংবাদিকের সঙ্গে কথাও বলেন। তারপর কমিটি নিজেদের রিপোর্ট জমা করে।

বিসিসিআইয়ের অ্যাপেক্স কাউন্সিল বৈঠকে তদন্ত কমিটির রিপোর্টের ভিত্তিতে সাংবাদিকের বিরুদ্ধে সিদ্ধান্ত নেয়। বুধবার সেই সিদ্ধান্তই জানিয়ে দেওয়া হল বোর্ডের তরফ থেকে। ভারতীয় ক্রিকেট বোর্ডের এমন সিদ্ধান্তে খুশি সমর্থকরা।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button