রাজনীতিলিড স্টোরি

ইউক্রেন যুদ্ধের কারনে তেল, জ্বালানিসহ সবকিছুর দামই বিশ্বে ঊর্ধ্বমুখী: কাদের

ইউক্রেন যুদ্ধের কারনে সয়াবিন তেলের দামে প্রভাব পড়ছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের । তিনি বলেন, অনেক দেশে সয়াবিন তেলের দাম দ্বিগুণেরও বেশি বেড়েছে।

শুক্রবার (৬ মে) সকাল সাড়ে ১১ টায় নারায়ণগঞ্জের সাইনবোর্ড এলাকায় ঢাকা নারায়ণগঞ্জ লিংক রোড ৬ লেনে উন্নীতকরণ প্রকল্প পরিদর্শনে এসে সাংবাদিকদের প্রশ্নের জবাবে একথা বলেন তিনি।

তেল, জ্বালানিসহ সবকিছুর দামই সারা বিশ্বে ঊর্ধ্বমুখী। বাংলাদেশ তো কোন আইসোলেটেড জায়গা না। কাজেই এর প্রভাব সব জায়গায় পড়বে।

কাদের বলেন, মানুষ কষ্ট পাবে না। প্রধান মন্ত্রী শেখ হাসিনা একজন ক্রাইসিস ম্যানেজার। তিনি করোনা সংকটের সময়েও তার দূরদর্শীতাকে কাজে লাগিয়ে দেশকে বাঁচিয়েছেন। এটা মোকাবিলা করার সাহস ও সততা আমাদের প্রধানমন্ত্রীর রয়েছে।

মন্ত্রী বলেন, ঈদে মানুষের আনন্দটা হাসিমুখে দেখেছি। রাস্তা থেকে যাত্রীদের টেলিফোন পাইনি, ঘরমুখো মানুষের কান্না ভোগান্তি হয়নি। এ কারণে আমি খুব খুশি। যে কারনে ঈদটা ভালই কেটেছে। বাড়িতে অনেকদিন পরে গিয়েছি, বাবা মায়ের কবর জিয়ারত করেছি। সেখানে বহু মানুষের ঢল নেমেছিল।

এবার ঈদ যাত্রা স্বস্তির হওয়ার পেছনে কারন হল সড়কের অবস্থা অতীতের যে কেন সময়ের চেয়ে ভাল। দ্বিতীয়ত যারা হাইওয়ে পুলিশ আছেন, মালিক শ্রমিক, রোডস অ্যান্ড হাইওয়ে এরা সবাই সবার দায়িত্ব যথাযথ পালন করেছে।

 

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button