জাতীয়বিনোদনসাহিত্য ও বিনোদন

শ্রেয়া ঘোষালের নামে প্রতারণার শিকার বাংলাদেশ উপ-দূতাবাস

ভারতের নন্দিত কণ্ঠশিল্পী শ্রেয়া ঘোষালের নাম করে কলকাতার বাংলাদেশ উপ-দূতাবাসের সঙ্গে ১৭ লাখ রুপি প্রতারণার অভিযোগ ওঠেছে একটি সংস্থার বিরুদ্ধে। এরইমধ্যে কলকাতা পুলিশের গোয়েন্দা বিভাগকে ঘটনা তদন্তের নির্দেশ দিয়েছে কলকাতা হাইকোর্ট।

বাংলাদেশ সরকারের একটি সংস্থার অফিসার্স অ্যাসোসিয়েশনের অনুষ্ঠানে পারফর্ম করতে মুম্বাইয়ের হিট মেকার্স প্রোডাকশন প্রাইভেট লিমিটেডের মাধ্যমে শ্রেয়া ঘোষালের সঙ্গে উপ-দূতাবাসের চুক্তি হয়। ওই কোম্পানি শ্রেয়ার অনুষ্ঠানের জন্য উপ-দূতাবাস থেকে সাড়ে আট লাখ রুপি অগ্রিম নেয়। টাকা প্রাপ্তি স্বীকার করে শ্রেয়া ঘোষাল নামের ই-মেইল অ্যাকাউন্ট থেকে ধন্যবাদও জানানো হয়।

কিন্তু পরে জানা যায়, শ্রেয়ার সঙ্গে সংস্থাটির কোনো যোগসূত্রই নেই। সংস্থাটিও পুরোপুরি ভুয়া। এরপরই কলকাতার প্রতারণা দমন শাখায় লিখিত অভিযোগ করে উপ-দূতাবাস।

চুক্তির অগ্রিম আগাম সাড়ে আট লাখ রুপি পাঠানো হয়েছিল হিট মেকার্সের ডিরেক্টর কৃষ্ণ কুমার শর্মার অ্যাকাউন্টে। ওই টাকা নেওয়া হয়েছিল কলকাতার সঙ্গীতশিল্পী চিরন্তন ব্যানার্জির মাধ্যমে। ওই কোম্পানির পক্ষ থেকে বাংলাদেশের পাঁচ তারকা হোটেলে শ্রেয়ার জন্য দুটি রুম বুক রাখতে বলা হয়েছিল।

চিরন্তন ব্যানার্জি বাংলাদেশ উপ-দূতাবাসের হয়ে বিভিন্ন ডকুমেন্টারি ও অ্যালবাম তৈরি করেন। মূলত তার মধ্যস্থতাতেই মুম্বাইয়ের ওই সংস্থার সঙ্গে উপ-দূতাবাসের যোগাযোগ।

এর আগে শ্রেয়াকে দিয়ে গান করাতে অন্য একটি সংস্থা এক কোটি রুপি লাগবে বলে উপ-দূতাবাসকে জানিয়েছিল। পরে কৃষ্ণ শর্মা ২০ লাখ রুপিতে শ্রেয়াকে অনুষ্ঠানে হাজির করানোর প্রতিশ্রুতি দেন। এরপর মুম্বাইয়ের ওই সংস্থাটির সঙ্গে চুক্তিতে আসে উপ-দূতাবাস।

এরপর চুক্তির বায়না করতে বিভিন্ন কাগজপত্র চেয়ে পাঠায় উপ-দূতাবাস। কৃষ্ণ শর্মা প্রয়োজনীয় কাগজপত্র উপ-দূতাবাসে জমা দেন। গত নভেম্বরে কৃষ্ণ শর্মার পক্ষে কাগজপত্র দেখিয়ে বিশ্বজিৎ মন্ডল নামে এক ব্যক্তি চুক্তির বাকি আরও সাড়ে আট লাখ রুপি হাইকমিশন থেকে নিয়ে যান।

গত ১৪ জানুয়ারি শ্রেয়া ঘোষালের বাংলাদেশে অনুষ্ঠানে পারফর্ম করার কথা ছিল। কিন্তু হঠাইৎ জানানো হয়, অনুষ্ঠানে শ্রেয়া আসবেন না। এরপর বাংলাদেশ অফিসার অ্যাসোসিয়েশন বিষয়টি নিয়ে কলকাতা উপ-দূতাবাসে যোগাযোগ করে। ঠিক তখনই প্রতারণার বিষয়টি বুঝতে পারে উপ-দূতাবাস।

এরপর উপ-দূতাবাস কর্তৃপক্ষ মুম্বাইয়ের ওই সংস্থার ডিরেক্টর কৃষ্ণ শর্মার সঙ্গে যোগাযোগ করলে এবং পুলিশি হস্তক্ষেপের কথা জানালে কৃষ্ণ শর্মা দায় স্বীকার করে বলেন, যা করেছি ভুল করেছি। টাকা ফেরত দিয়ে দেবো। কিন্তু পুলিশকে যেন কিছু না জানানো হয়।

তবে এরইমধ্যেই ঘটনাটি কলকাতা পুলিশের গোয়েন্দা বিভাগে জানিয়েছে কলকাতায় বাংলাদেশ উপ-দূতাবাস। এরপরই কলকাতা হাইকোর্ট ঘটনা তদন্তের নির্দেশ দেন।

 

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button