খেলা

চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে উঠলো লিভারপুল

মঙ্গলবার (৩ মে) রাতে ভিয়ারিয়ালের মাঠে চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনালের দ্বিতীয় লেগে ৩-২ ব্যবধানে জয়লাভ করে লিভারপুল। প্রথম লেগে ২-০ গোলে এগিয়ে থাকায় মোট ৫-২ ব্যবধানে থেকে ফাইনালে উঠল ইয়ুর্গেন ক্লপের শিষ্যরা। ম্যাচে ভিয়ারিয়ালের হয়ে গোল দু’টি করেন বোলায়ে দিয়া ও ফ্রান্সিস কোকেলিন। লিভারপুলের হয়ে তিনটি গোল আসে ফাবিনিয়ো, লুইস দিয়াস ও সাদিও মানের পা থেকে।

ম্যাচের তৃতীয় মিনিটেই এগিয়ে যায় ভিয়ারিয়াল। বাঁ দিক থেকে দেওয়া পেরভিস এস্ত্তপিনানের ক্রস নিয়ন্ত্রণে নিয়ে বক্সে পাঠান এতিয়েন কেপুর। সেখান থেকে ৪১তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করে স্বাগতিকরা। কেপুকের ক্রস থেকে হেডে লক্ষ্যভেদ করেন কোকেলিন। দুই লেগ মিলিয়ে এগিয়ে যাওয়া লিভারপুল ম্যাচেও এগিয়ে যায় ৭৪তম মিনিটে। ভিয়ারিয়াল গোলরক্ষক জেরোনিমো রুলির ভুলে বল পেয়ে যান সাদিও মানে। সুযোগ পেয়ে ফাঁকা জালে সহজেই বল পাঠান সেনেগালের এই ফরোয়ার্ড। শেষ পর্যন্ত প্রতিযোগীতা থেকে ছিটকে যায় জুভেন্টান, বায়ার্নকে বিদায় করে দেওয়া ভিয়ারিয়াল।

দ্বিতীয় সেমিফাইনালের দ্বিতীয় লেগে সান্তিয়াগো বার্নাব্যুতে বুধবার (৪ মে) রাতে ম্যানচেস্টার সিটিতে আতিথ্য দেবে রিয়াল মাদ্রিদ। প্রথম লেগে ৪-৩ ব্যবধানে এগিয়ে রয়েছে সিটিজেনরা।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button