আন্তর্জাতিক

পাঞ্জাবের নতুন মুখ্যমন্ত্রী প্রধানমন্ত্রীর ছেলে হামজা

অবশেষে চরম হট্টগোলের পর পাঞ্জাবের নতুন মুখ্যমন্ত্রী নির্বাচিত হয়েছেন পাকিস্তান মুসলিম লীগ-নওয়াজের (পিএমএল-এন) নেতা ও দেশটির নতুন প্রধানমন্ত্রী শেহবাজ শরিফের ছেলে হামজা শেহবাজ। খবর: জিও নিউজের।

প্রতিবেদনে বলা হয়েছে, হামলা শেহবাজ ১৯৭ ভোট পেয়ে নতুন মুখ্যমন্ত্রী নির্বাচিত হয়েছেন।

মুখ্যমন্ত্রী নির্বাচনের গুরুত্বপূর্ণ অধিবেশনে ঘটে নানা নাটকীয় ঘটনা। ডেপুটি স্পিকার দোস্ত মুহাম্মদ মাজারির ওপর চড়াও হয়েছেন ইমরান খানের তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) দলের সদস্যরা। স্পিকার দোস্ত মুহাম্মদ মাজারি তার আসন গ্রহণ করলে ইমরান খানের দলের সদস্যরা দল পরিবর্তন করায় তার ওপর হামলে পড়েন।

জানা গেছে, পিটিআই দলের সংসদ সদস্যরা পার্লামেন্টে লোটা (বদনা) নিয়ে ঢোকেন। লোটা লোটা বলে শ্লোগান দিতে দিতে তার দিকে বদনা ছুড়ে মারেন। এরপরই ওই টানাহেঁচড়ার ঘটনা ঘটে।

পরিস্থিতি আরও উত্তপ্ত হয়ে উঠলে নিয়ন্ত্রণে পুলিশের কাছে অনুরোধ জানানো হয়। এরপর দাঙ্গা বিরোধী বাহিনীর কর্মীরা বুলেটপ্রুফ জ্যাকেট পরে সমাবেশে প্রবেশ করে পিটিআইয়ের অন্তত তিনজন এমপিকে গ্রেফতার করে।

নির্বাচনের ফলাফল ঘোষণা করে ডেপুটি স্পিকার মাজারি বলেন, এই দিন একটি ‘গণতন্ত্রের সাফল্য’ প্রতিনিধিত্ব করে। এছাড়া নানা হট্টগোলের কারণের পরও ভোটে অংশ নেওয়া এমপিদের ‘ইতিবাচক ভূমিকার’ প্রশংসা করেন।

হামজা শেহবাজ তার পরিবারের তৃতীয় সদস্য যিনি পাঞ্জাবের মুখ্যমন্ত্রী নির্বাচিত হয়েছেন। এর আগে তার বাবা শেহবাজ শরিফ এবং তার চাচা সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ পাঞ্জাবের মুখ্যমন্ত্রী ছিলেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button