জাতীয়

মেডিকেল প্রশ্নফাঁসের গুজব ছড়ানোয় আটক ২ : স্বাস্থ্যমন্ত্রী

২০২১-২২ শিক্ষাবর্ষে সরকারি ও বেসরকারি মেডিকেল কলেজসমূহে এমবিবিএস ভর্তি পরীক্ষা শুরুর আগেই প্রশ্নফাঁসের গুজব ছড়ানোর অভিযোগে দুইজনকে আটক করা হয়েছে।

ভর্তি পরীক্ষা শুরুর পর শুক্রবার (১ এপ্রিল) সকালে ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় একটি কেন্দ্র পরিদর্শনের পর স্বাস্থ্যমন্ত্রী এই তথ্য দেন। তবে কোথা থেকে তাদের আটক করা হয়েছে সে বিষয়ে কিছু বলেননি তিনি।

জাহিদ মালেক বলেন, পরীক্ষা সুষ্ঠুভাবে চলছে। পরীক্ষা শুরুর আগেই প্রশ্নফাঁসের গুজব ছড়ানোর অভিযোগে দুইজনকে আটক করা হয়েছে। এছাড়া প্রশ্নফাঁস রোধে সামাজিক যোগাযোগমাধ্যমে বিশেষ নজদারিতে রাখা হয়েছে।

শুক্রবার সকাল ১০টায় সারাদেশের ১৯ কেন্দ্রের ৫৭টি ভেন্যুতে একযোগে মেডিকেলে ভর্তির পরীক্ষা শুরু হয়েছে। এতে অংশ নিচ্ছেন এক লাখ ৪৩ হাজার ৯১৫ শিক্ষার্থী। এবার প্রতি আসনে বিপরীতে লড়ছেন ৩৩ জন।

এমসিকিউর ১০০ নম্বর এবং এসএসসি ও এইচএসসির ২০০ নম্বর, মোট ৩০০ নম্বরের মাধ্যমে সরকারি মেডিকেল কলেজের জন্য এবার ৪ হাজার ৩৫০ জন শিক্ষার্থী নির্বাচন করা হবে। পরীক্ষা শুরুর পর ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় যান স্বাস্থ্যমন্ত্রী। সেখানে একটি কেন্দ্র পরিদর্শনের পর সাংবাদিকদের সামনে কথা বলেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button