রাজনীতি

জনগণ ছুঁটছে টিসিবির পেছনে , আর কনসার্টে ব্যস্ত সরকার : ফখরুল

দেশে এমন এক পরিস্থিতি সৃষ্টি হতে যাচ্ছে যে, কথা বললে শিরচ্ছেদও হতে পারে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, জনগণ টিসিবির ট্রাকের পেছনে লাইন দিচ্ছেন। আর সেই সময় আমাদের দেশের প্রধানমন্ত্রী ভারত থেকে শিল্পী এনে কনসার্টে নিজে গিয়ে গান শুনছেন।

আজকে দেশে এমন একটা অবস্থা তৈরি হয়েছে। নিত্যপণ্যের দাম এতো বৃদ্ধি পাচ্ছে যে চাল, ডাল কেনার টাকা তাদের কাছে নেই। সেখানে কোটি কোটি টাকা খরচ করে আমাদের দেশের সরকারি কর্মকর্তারা টরেন্টো ফ্লাইটে করে বাইরে যাচ্ছে। একই সাথে স্বাধীনতা কনসার্ট এর তীব্র সমালোচনা করেন তিনি।

বুধবার (৩০ মার্চ) জাতীয় প্রেসক্লাবে সদ্য কারামুক্ত সাংবাদিক বিএফইউজের (একাংশ) সাবেক সভাপতি রুহুল আমিন গাজীর নাগরিক সংবর্ধনায় তিনি এ কথা বলেন। রুহুল আমিন গাজী মুক্তি পরিষদ এই অনুষ্ঠানের আয়োজন করে।

চলতি অধিবেশনে সংসদে উত্থাপিত গণমাধ্যম কর্মী আইনের সমালোচনা করতে গিয়ে মির্জা ফখরুল বলেন, ‘গণমাধ্যম কর্মী আইন, আইনটা কারা করবে? আইনটা করছে সংসদের সদস্যরা যারা নির্বাচিত হয়নি। যারা বিনা ভোটে নির্বাচিত হয়ে ক্ষমতা দখল করে বসে আছে। তারা আইন তৈরি করবে গণমাধ্যমের জন্য। সেটার কি অবস্থা দাঁড়াবে? আমরা জানি।’

দলের চেয়ারপারসনকে নিয়ে ডিএমপি কমিশনারের বক্তব্যের দিকে ইঙ্গিত করে বিএনপি মহাসচিব বলেন, “বাংলাদেশে এত খারাপ অবস্থা কখনও দেখিনি। এখানে গণতান্ত্রিক মূল্যবোধ, শালীনতা বোধ এবং একজন আরেকজন সম্পর্কে যে সৌজন্যমূলক কথা বলবে, সেটা নেই। এরকম একটা অবস্থা হয়েছে। হবে না কেন? যারা চাকর, তারা যদি মালিক বণে যায়, তখন তো সেরকম অবস্থাই দাঁড়াবে। এমন এমন কথা এমন এমন লোকজন বলছে, যারা কিন্তু জনগণের টাকায় চলাফেরা করছে। তাদের বেতন হয় জনগণের টাকায়, তারা মালিক হয়ে বসে আছে।’

মির্জা ফখরুল বলেন, এখন ইউক্রেন-রাশিয়া যুদ্ধ হচ্ছে। আমি দেখলাম যে কয়েকজন সাংবাদিক ইতিমধ্যে গ্রেফতার হয়ে গেছে। আমাদের দেশে সাগর-রুনির হত্যাকারীদের এখনো খুঁজে পাওয়া যায়নি।

তিনি বলেন, বাংলাদেশে এখন একটি ভয়াবহ অবস্থা চলছে। এখানে প্রফেসর আনোয়ারউল্লাহ চৌধুরী  আছেন, আমাদেরতো অনেক বয়স হয়েছে কিন্তু এত খারাপ অবস্থা আমরা আগে কখনো দেখিনি। যেখানে কোনো প্রকার গণতন্ত্রের মূল্যবোধ, ন্যূনতম স্বাধীনতাবোধ নেই। যারা চাকর তারা যদি মালিক বনে যায় তখন তখন তো দেশের এ অবস্থা হবেই।

ন্যায্যমূল্যে কার্ড দেয়া প্রসঙ্গে তিনি বলেন, আজকে গলা উঁচিয়ে বলা হচ্ছে এক কোটি ন্যায্য মূল্যের কার্ড দেয়া হয়েছে। কিন্তু আজকে পত্রিকায় দেখলাম আমার ঠাকুরগাঁওয়ে যাকে কার্ড দেয়া হয়েছে তিনি আওয়ামী মহিলা লীগের সভানেত্রী। তার দোতলা বাড়ি কিন্তু তার পাশেই একজন দুস্থ গরীব মানুষ সে কোনো কার্ড পায়নি। দেশের এই অবস্থায় গাজী ভাই ১৭ মাস জেলে ছিলেন। আমি কিন্তু খুব অবাক হইনি। তিনি কিন্তু অন্যকোনো কারণ না, একটা ভয়ানক অপরাধ করেছেন। অপরাধ কি? একজন ব্যক্তি যাকে প্রভু মনে করা হচ্ছে তার সম্পর্কে তিনি কথা বলেছেন। এটাতো বড় অপরাধ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button