রাজনীতি

অর্থমন্ত্রীর পদত্যাগ দাবি বিএনপির

অর্থমন্ত্রী আ হ ম মোস্তফা কামালের ভুয়া তথ্য দিয়ে মুক্তিযোদ্ধা হিসেবে গেজেটভূক্তির আবেদন বাতিল হওয়ার বিষয়টি লজ্জাজনক ও কলঙ্কময় বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেন, দায়িত্বশীল পদে থেকে জালিয়াতির মাধ্যমে মুক্তিযোদ্ধা হিসাবে গেজেট অন্তর্ভূক্তি প্রচেষ্টার দায়ে অর্থমন্ত্রীর পদত্যাগ করার দাবি জানাচ্ছি। মির্জা ফখরুল জানান, মঙ্গলবার (১৫মার্চ) বিএনপির স্থায়ী কমিটির ভার্চ্যুয়াল সভায় বীর মুক্তিযোদ্ধা হিসেবে অর্থমন্ত্রীর আবেদন বাতিল হওয়া নিয়ে আলোচনা হয়। বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত ওই সভায় দলের স্থায়ী কমিটির ১০ জন সদস্য অংশ নেন।

মির্জা ফখরুল জানান, দলীয় সভায় দ্রব্যমূল্য বাড়ার প্রতিবাদে বিএনপি ঘোষিত কর্মসূচী মহানগর, জেলা, উপজেলা ও ইউনিয়ন হাট সভা পর্যায়ে পালিত হওয়ায় সন্তোষ প্রকাশ করা হয় এবং আসন্ন রমজান মাসের আগে দ্রব্যমূল্য বাড়ার প্রতিবাদ কর্মসূচী অব্যাহত রাখার সিদ্ধান্ত নেওয়া হয়।

সভায়, ১৯৭১ সালে ২৭শে মার্চ স্বাধীনতার ঘোষক শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান কর্তৃক কালুরঘাট বেতার কেন্দ্র হতে স্বাধীনতা যুদ্ধের ঘোষণা দিয়ে মুক্তি যুদ্ধে ঝাপিয়ে পড়ার জন্য জাতির প্রতি আহ্বানের দিনটিকে স্মরণীয় করে রাখার জন্য চট্টগ্রামে কর্মসূচী পালনের সিদ্ধান্ত গৃহীত হয়। এ বিষয়ে স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উৎযাপনের জাতীয় কমিটির চট্টগ্রাম বিভাগের আহ্বায়ক জাতীয় স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরীকে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য অনুরোধ করা হয়।

সভায় ২৬ মার্চ স্বাধীনতা ও জাতীয় দিবসের কর্মসূচী যথাযোগ্য মর্যাদার সঙ্গে পালনের সিদ্ধান্ত নেওয়া হয়।

স্থায়ী কমিটির সভায় উপস্থিত ছিলেন, ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিষ্টার জমির উদ্দিন সরকার, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, ড. আব্দুল মঈন খান, নজরুল ইসলাম খান, মির্জা ফখরুল ইসলাম আলমগীর, আমির খসরু মাহমুদ চৌধুরী, সেলিমা রহমান ও ইকবাল হাসান মাহমুদ টুকু।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button