খেলা

ওয়ানডে বিশ্বকাপের চতুর্থ ম্যাচে ৪ রানে হেরেছে বাংলাদেশের মেয়েরা

নারীদের ওয়ানডে বিশ্বকাপে নিজেদের চতুর্থ ম্যাচে শুক্রবার মাউন্ট মঙ্গানুইয়ে মাত্র ৪ রানে হেরেছে বাংলাদেশের মেয়েরা। শুরুতে ব্যাট করে ৯ উইকেট হারিয়ে ১৪০ রানের সংগ্রহ পেয়েছিল ক্যারিবীয়রা। জবাবে মাত্র ১৩৬ রান করে টাইগ্রেসরা।

শেষ ৫ ওভারে ১৯ রান দরকার ছিল বাংলাদেশের। হাতে মাত্র ২ উইকেট। ৪৬তম ওভারে অযথা ক্যাচ তুলে দিয়ে বিদায় নিলেন জাহানারা আলম (৮)। ওই ওভারে আসে মাত্র ১ রান। অর্থাৎ ১ উইকেট নিয়েই বাকি পথ পাড়ি দিতে হবে। এ অবস্থায় ৪৭তম ওভারে ৫ রান নিলেন নাহিদা। পরের ওভারে ২ ওয়াইডসহ এলো ৩ রান। ৪৯তম ওভারে ওয়াইডসহ শেষ বলে নাহিদার সিঙ্গেলে এলো ২ রান। ফলে শেষ ওভারে ৮ রানের লক্ষ্য। ওভারের প্রথম বলে ডাবল নিয়ে দ্বিতীয় বলে সিঙ্গেল নিলেন নাহিদা। আর তার পরের বলেই স্ট্রাইকে থাকা ফারিহা তৃষ্ণা বোল্ড হয়ে যান।

প্রথম ওভারের পঞ্চম বলে লেগ বিফোরের ফাঁদে পড়েন ওপেনার শারমিনা সুলতানা। এরপর নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে বাংলাদেশ। দলীয় ৬০ রানে তৃতীয় উইকেট হারানোর পর ৮৫ রান তুলতেই বিদায় নেন আরও ৪ ব্যাটার। প্রথম ৬ ব্যাটারের মধ্যে রান পেয়েছেন কেবল ফারজানা হক (২৩) ও অধিনায়ক নিগার সুলতানা (২৫)। আর খালি হাতে ফিরেছেন শারমিনা, রুমানা এবং রিতু মনি। এরপর সাবেক অধিনায়ক সালমা খাতুন ২৩ রান করলেও শূন্য হাতে ফিরেছেন ফাহিমা খাতুন। জাহানারাও ব্যর্থ হলে আর শেষদিকে নাহিদা ৬৪ বল খেলে ২৫ রানে অপরাজিত থাকলেও ম্যাচ বাঁচাতে পারেননি।

অন্যদিকে উইন্ডিজের মেয়েরা ৫ ম্যাচে ৩ জয় নিয়ে উঠে এলো পয়েন্ট টেবিলের তিনে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button