জাতীয়

ইসির দায়িত্বপ্রাপ্তরা সর্বজন গ্রহণযোগ্য: হানিফ

নতুন নির্বাচন কমিশনের দায়িত্বপ্রাপ্তরা সবার কাছে গ্রহণযোগ্য, নিরপেক্ষ ও শক্তিশালী হয়েছে বলে জানিয়েছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ।

নতুন ইসি গঠনের প্রজ্ঞাপন জারির পর এক প্রতিক্রিয়ায় এ কথা বলেছেন ক্ষমতাসীন দলটির যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ।

‘রাষ্ট্রপতি দ্বারা গঠিত নতুন নির্বাচন কমিশন কমিশনকে অভিনন্দন জানিয়ে হানিফ বলেন, নতুন কমিশনে সিইসি ও চার কমিশনার হিসেবে যারা এসেছেন, তারা প্রত্যেকেই নিজ নিজ কাজের জায়গায় মেধাবী, দক্ষ, নিরপেক্ষ ও সততার স্বাক্ষর রেখে এসেছেন।

তিনি আরো বলেন, সমাজেও কখনও তাদের নিয়ে কোনো পক্ষপাতিত্বের অভিযোগ শোনা যায়নি। এসব বিবেচনায় নতুন নির্বাচন কমিশন সবার কাছে গ্রহণযোগ্য, নিরপেক্ষ ও শক্তিশালী হয়েছে বলে আমরা মনে করি।’

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ আজ, সাবেক সিনিয়র সচিব কাজী হাবিবুল আউয়ালকে নতুন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) হিসেবে নিয়োগ দিয়েছেন।

এ ছাড়া নির্বাচন কমিশনার (ইসি) হিসেবে নিয়োগ পেয়েছেন সাবেক জেলা ও দায়রা জজ বেগম রাশিদা সুলতানা, অবসরপ্রাপ্ত ব্রিগেডিয়ার জেনারেল আহসান হাবীব খান, সাবেক সিনিয়র সচিব মো. আলমগীর ও সাবেক সিনিয়র সচিব আনিছুর রহমান।

শনিবার (২৬ ফেব্রুয়ারি) বিকেল সাড়ে ৫টার দিকে মন্ত্রিপরিষদ বিভাগ থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়।

এবারই প্রথম আইন অনুযায়ী নির্বাচন কমিশন গঠন হলো।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button