খেলা

কোহলিকে শুভেচ্ছা বার্তা দিলেন শচীন

ভারতের ইনিংস শেষ হতেই বিরাট কোহলিকে নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যম এক্স (সাবেক টুইটার) এ পোস্ট করেছেন কিংবদন্তি ক্রিকেটার শচীন টেনডুলকার। পোস্টে শচীন লিখেছেন, ‘চলতি বছরের শুরুতেই ৪৯ থেকে ৫০ এ পা দিতে আমার ৩৬৫ দিন অপেক্ষা করতে হয়েছে। আশা করি তুমি অল্প কদিনের ভেতরেই ৪৯ থেকে ৫০এ চলে যাবে আর আমার রেকর্ড ভেঙে দেবে। অভিনন্দন !’
মূলত, রোববার (৫ নভেম্বর) কলকাতার ইডেন গার্ডেনসে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ১১৯ বলে নিজের ওডিয়াই ক্যারিয়ারের ৪৯তম সেঞ্চুরি করেন কোহলি। কাগিসো রাবাদার বলে সিঙ্গেল নিয়ে সেঞ্চুরি পূর্ণ করেন এই ব্যাটিং সেনসেশন।  আর এই জয়ের মাধ্যমে ছুঁয়ে ফেলেন শচীনের গড়া রেকর্ডকে। তবে এতে মোটেও কষ্ট পাননি শচীন। বরং সেই শচীনই অভিনন্দন জানিয়েছেন কোহলিকে। এমনকি পরবর্তী সেঞ্চুরির জন্যও শুভকামনা জানিয়েছেন ।
এদিকে ৫ নভেম্বর ছিলো বিরাট কোহলির জন্মদিন। এইদিনেই অনবদ্য এক মাইলফলক ছুঁয়েছেন তিনি। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সেঞ্চুরি করে ওয়ানডে ক্রিকেটের ইতিহাসে সর্বোচ্চ সেঞ্চুরি পাওয়া ক্রিকেটারদের তালিকায় যৌথভাবে শীর্ষস্থানে উঠে এসেছেন তিনি।
আর এই মাইলফলক ছুঁতে শচীনের চেয়ে অনেক কম সময়ই নিয়েছেন কোহলি। ৪৯টি সেঞ্চুরি করতে শচীনের খেলতে হয়েছে ৪৫২টি ইনিংস। তবে কোহলি এই মাইলফলক ছুঁয়েছেন মাত্র ২৭৭ ইনিংসে। ডানহাতি এই ব্যাটারের সুযোগ থাকছে শচীনকে টপকে যাওয়ারও। দুর্দান্ত ফর্মে থাকা কোহলি আর একটি সেঞ্চুরি করলেই এককভাবে ওয়ানডে ক্রিকেটের সর্বোচ্চ সেঞ্চুরিয়ান হয়ে যাবেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button