সাহিত্য ও বিনোদন

আবারো পেছালো মডেল তিন্নি হত্যা মামলার রায়

আবারও পিছিয়ে গেলো মডেল সৈয়দা তানিয়া মাহবুব তিন্নি হত্যা মামলার রায় ঘোষণা।

সোমবার ঢাকার সপ্তম অতিরিক্ত জেলা ও দায়রা জজ কেশব রায় চৌধুরী আদালতে এ রায় ঘোষণা করার কথা ছিল।

এদিন সাবেক ছাত্রনেতা ও জাতীয় পার্টির সংসদ সদস্য গোলাম ফারুক অভির বিরুদ্ধে দায়ের করা মামলায় মডেল তিন্নির বাবা সৈয়দ মাহবুব করিম ও চাচা সৈয়দ রেজাউল করিম মামলার সাক্ষ্য দেয়ার জন্য আবেদন করেন। আদালত মামলাটি রায় ঘোষণা উত্তোলন করে সাক্ষ্যগ্রহণের জন্য ৫ জানুয়ারি দিন ধার্য করেন।

এর আগে গত ২৬ অক্টোবর একই আদালতে রায় ঘোষণার দিন ধার্য ছিল। ওই দিন বিচারক রায় ঘোষণা না করে ১৫ নভেম্বর নতুন দিন ধার্য করেন।

এ আগে বেঞ্চ সহকারী আমিনুল ইসলাম জানান, গত ২৬ অক্টোবর মামলাটির রায় ঘোষণার জন্য দিন ধার্য ছিল। কিন্তু রাষ্ট্রপক্ষ থেকে মামলাটির রায় স্থগিত করে যুক্তিতর্কের আবেদন করা হয়। আদালত সে আবেদন মঞ্জুর করেন। রাষ্ট্রপক্ষকে ওই দিনই যুক্তিতর্ক শেষ করতে বলা হয়।

জানা যায়, কেরানীগঞ্জের বুড়িগঙ্গা নদীর ১ নম্বর চীন মৈত্রী সেতুর ১১ নম্বর পিলারের পাশে ২০০২ সালের ১০ নভেম্বর রাতে মডেল তিন্নির লাশ পাওয়া যায়। পরের দিন অজ্ঞাত পরিচয়ে আসামির বিরুদ্ধে মামলা করেন কেরানীগঞ্জ থানার তৎকালীন সহকারী উপপরিদর্শক (এএসআই) মো. সফি উদ্দিন।

ঘটনার পর উপপরিদর্শক শফিউদ্দিন বিভিন্ন তারিখে তিন্নির সাবেক স্বামী শাফাকত আহমেদ পিয়াল, স্বপন গাজী, গাজী শরিফুল্লাহ তপন, শফিকুল ইসলাম জুয়েল ও সোমনাথ সাহা বাপ্পিকে গ্রেপ্তার করেন।

কিন্তু ২০০৮ সালের ৮ নভেম্বর অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি) ওভির বিরুদ্ধে অভিযোগ আনে এবং পিয়ালসহ বাকিদের বিরুদ্ধে আনা অভিযোগ প্রমাণিত না হওয়ায় তাদের নাম বাদ দেয়।

অভিযোগপত্রে বলা হয়েছে, তিন্নির সঙ্গে ‘সম্পর্ক’ গোপন করতে তাকে হত্যা করেছেন ওভি। অভিযোগপত্রে আরও বলা হয়েছে, তিনি কানাডায় ছিলেন।

এই অভিযোগপত্র জমা দেওয়ার পর আদালত ওভির বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করে। পুলিশি তদন্তে প্রাথমিকভাবে জাতীয় পার্টির সাবেক সংসদ সদস্য গোলাম ফারুক অভি অভিযুক্ত হলেও পুলিশ তাকে ধরতে পারেনি। আর অভির অনুপস্থিতিতেই ২০১০ সালের ১৪ জুলাই ঢাকার সপ্তম অতিরিক্ত জেলা ও দায়রা জজ তিন্নি হত্যা ও মরদেহ গুম সংক্রান্ত মামলায় অভির বিরুদ্ধে অভিযোগ গঠন করেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button