খেলা

মাশরাফির ডিসইনফেক্টর চেম্বার

নড়াইল সদর হাসপাতালের প্রধান গেটের সামনে একটি জীবাণুনাশক কক্ষ চালু করেছেন সাবেক অধিনায়ক ও নড়াইল-২ আসনের সংসদ সদস্য, মাশরাফি বিন মর্তুজা।

হাসপাতালে ঢোকার সময় এই জীবাণুনাশক কক্ষ বা ‘ডিসইনফেক্টর চেম্বারের’ মধ্যে দিয়ে প্রবেশ করলে তার শরীরে জীবাণুনাশক স্প্রে ছিটানো হবে। স্টিম বা বাষ্প ছিটানো এই স্প্রে জীবাণু ধ্বংসের একটি কার্যকর পদ্ধতি। যা ছিটালে শরীর ভিজে যাবে না, আবার জীবাণুও মরে যাবে। যার মাধ্যমে চিকিৎসক, সেবিকা, রোগী, সংবাদ সংগ্রহ করতে যাওয়া সাংবাদিকরা, এ্যাম্বুলেন্স চালক, হাসপাতালে প্রবেশ ও প্রস্থানকারী সকলে উপকার পাবেন।

শুক্রবার বিকালে ‘নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশন’র সার্বিক সহযোগিতায় জীবাণুনাশক কক্ষটির উদ্বোধন করেন নড়াইলের জেলা প্রশাসক আনজুমান আরা। এ সময় উপস্থিত ছিলেন পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিন পি পি এম, নড়াইল জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন খান নিলু, পৌর মেয়র মো. জাহাঙ্গির হোসেন বিশ্বাসসহ আরও অনেকে। কক্ষটি স্থাপন করায় সেখানকার জনগন মাশরাফিকে ধন্যবাদ ও তার প্রশংসা করেছেন।

সম্প্রতি মাশরাফির আরও একটি উদ্যোগ নজর কেড়েছে সকলের। নিজ এলাকা নড়াইলে ভ্রাম্যমান সেবা চালু করেছেন মাশরাফি। কোন রোগী অসুস্থ হয়ে গেলে, চিকিৎসকরা নিজেরাই অ্যাম্বুলেন্স নিয়ে রোগীদের বাড়ি গিয়ে সেবা দিয়ে আসবেন।

মাশরাফি করোনা ভাইরাসের প্রভাব শুরুর পর থেকেই বিভিন্ন উদ্যোগ নিয়ে যাচ্ছেন। জাতীয় দলের খেলোয়াড়দের নিয়ে তহবিল গঠনে উদ্যোগটা ম্যাশই নিয়েছিলেন। এমনটা জানিয়েছিলেন বাংলাদেশের ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল। এছাড়া নড়াইল-২ আসনের সাংসদ সদস্য হিসেবে নিজের ফাউন্ডেশন থেকে অসহায়-দুস্থদের জন্য আর্থিক ও খাদ্য সহায়তাও দিচ্ছেন মাশরাফি।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button