খেলা

ভারতের অধিনায়কত্ব ছাড়ছেন বিরাট কোহলি!

ভারতীয় দলের ওয়ানডে ও টি-টোয়েন্টির অধিনায়কত্ব ছেড়ে দেবেন বিরাট কোহলি। তার জায়গায় এ দায়িত্ব নিতে যাচ্ছেন মারকুটে ওপেনার রোহিত শর্মা। খবর: টাইমস অব ইন্ডিয়া।

বর্তমানে ভারতের তিন ফরম্যাটেরই অধিনায়ক কোহলি। তিনি নিজেই ওয়ানডে ও টি-টোয়েন্টির অধিনায়কত্ব ছেড়ে দেয়ার সিদ্ধান্ত নিয়েছেন। ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) নির্ভরযোগ্য সূত্রের বরাত দিয়ে এ খবরটি, ভারতের শীর্ষস্থানীয় সংবাদমাধ্যম টাইমস অব ইন্ডিয়ার প্রতিবেদনে জানানো হয়েছে।

গত কয়েক মাস ধরেই এ বিষয়ে রোহিত ও টিম ম্যানেজম্যান্টের সঙ্গে আলোচনা করছেন রোহিত। বিসিসিআইয়ের সূত্র টাইমস অব ইন্ডিয়াকে বলেছেন, ‘বিরাট নিজেই ঘোষনাটা দেবেন। সে এখন নিজের ব্যাটিংয়ের দিকে মনোযোগী হতে চাচ্ছে এবং যেটা তার সবসময়ের লক্ষ্য, বিশ্বের সেরা ব্যাটসম্যান হওয়া- তা পূরণে এগিয়ে যাবে।’

কোহলি এখন অনুভব করছেন ২০২২ ও ২০২৩ সালের বিশ্বকাপে দলের ভালোর জন্য নিজের ব্যাটিংয়ে আরও বাড়তি সময় দেয়া প্রয়োজন। ২০১৮ সাল থেকে এখনও পর্যন্ত অস্ট্রেলিয়া-ইংল্যান্ডে ভারতকে ঐতিহাসিক টেস্ট জয়ে নেতৃত্ব দিয়েছেন কোহলি। এবার দক্ষিণ আফ্রিকায়ও একই সাফল্যের অপেক্ষায় রয়েছেন তিনি।

এখন যদি ওয়ানডে ও টি-টোয়েন্টিতে অধিনায়কত্ব গ্রহণ করেন, তাহলে টেস্টে দলের দায়িত্ব নিয়ে রঙিন পোশাকের ক্রিকেটে নিজের ব্যাটিংয়ে বাড়তি সময় দিতে পারবেন কোহলি। যা ৩২ বছর বয়সী কোহলিকে আগামী ৫-৬ বছর শীর্ষপর্যায়ের ক্রিকেটে খেলতে সাহায্য করবে।

এখনও পর্যন্ত ৯৫ ওয়ানডে ও ৪৫ টি-টোয়েন্টি ম্যাচে ভারতকে নেতৃত্ব দিয়েছেন কোহলি। যেখানে ভারত জিতেছে ৬৫ ওয়ানডে ও ২৯ টি-টোয়েন্টি ম্যাচে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button