রাজনীতি

জাপার সংসদ সদস্য মাসুদা রশিদ আর নেই

জাতীয় সংসদের সংরক্ষিত নারী আসনের জাতীয় পার্টি মনোনীত সদস্য মাসুদা এম রশিদ চৌধুরী (৭০) আর নেই (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

সোমবার ভোর সাড়ে ৩টার দিকে রাজধানীর বারডেম হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

জানা গেছে, মাসুদা চৌধুরী দীর্ঘদিন যাবৎ বিভিন্ন রোগে আক্রান্ত হয়ে দেশে-বিদেশে চিকিৎসা নিচ্ছিলেন। মৃত্যুকালে তিনি এক ছেলে, এক মেয়ে রেখে গেছেন। মাসুদা এম রশিদ চৌধুরী ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক অধ্যাপিকা এবং জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য ছিলেন।

তার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন জাতীয় পার্টির চেয়ারম্যান ও বিরোধীদলীয় উপনেতা জি এম কাদের। পাশাপাশি শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন এবং মরহুমার বিদেহী রুহের মাগফিরাত কামনা করেন।

শোক বার্তায় জাতীয় পার্টি চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের বলেন, একজন আদর্শ শিক্ষক হিসেবে মাসুদা এম রশীদ চৌধুরী জাতি গঠনে অনন্য ভূমিকা পালন করেছেন। তিনি ছিলেন জ্ঞান পিপাষু, দেশ বিদেশে পড়াশোনা করে নিজেকে সম্বৃদ্ধ করেছেন। সমাজ সেবায় তিনি নিজেকে নিয়োজিত রেখেছেন আমৃত্যু। জাতীয় পার্টিতে মাসুদা এম রশীদ চৌধুরীর অবদান স্বর্ণাক্ষরে লেখা থাকবে। জাতীয় পার্টিকে শক্তিশালী করতে তিনি অক্লান্ত পরিশ্রম করেছেন। গণমানুষের আর্থ-সামাজিক উন্নয়ণে তিনি বিশেষ ভূমিকা পালন করেছেন। তাঁর মৃত্যুতে জাতীয় পার্টির রাজনীতিতে যে শুণ্যতা সৃষ্টি হয়েছে তা সহসাই পূরণ হবার নয়।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button