গণমাধ্যমজাতীয়

ড্যাফোডিলের দুর্নীতি: সংবাদ প্রকাশে বিবার্তার বিরুদ্ধে জিডি

ড্যাফোডিল ইন্টারন্যাশনাল কলেজের বিরুদ্ধে প্রতিবেদন প্রকাশ করায় নিউজ পোর্টাল বিবার্তা২৪ডটনেট-এর বিরুদ্ধে জিডি করেছে প্রতিষ্ঠানটি।

মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ডের নির্দেশনা উপেক্ষা করে অতিরিক্ত ফি আদায়সহ নানা অভিযোগের ভিত্তিতে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল কলেজের বিরুদ্ধে প্রকাশিত ধারাবাহিক প্রতিবেদনগুলোকে কলেজের সুনামক্ষুণ্নের চেষ্টা আখ্যা দিয়ে সংশ্লিষ্ট প্রতিবেদকদের বিরুদ্ধে মোহাম্মদপুর থানায় একটা সাধারণ ডায়েরি (জিডি) করে কলেজ প্রশাসন। যার জিডি নম্বর-১৪৬৬। থানা পুলিশ সূত্রে জানা গেছে, গত ২০ আগস্ট ড্যাফোডিল ইন্টারন্যাশনাল কলেজের পক্ষে সাধারণ ডায়েরি (জিডি) করেন কলেজের সিনিয়র সহকারী পরিচালক মো. আব্দুল হাকিম।

জিডিতে উল্লেখ করা হয়েছে, গত ১৭ আগস্ট বিবার্তার ৩ জন প্রতিবেদক কলেজে উপস্থিত হয়ে কলেজের কার্যক্রমকে প্রশ্নবিদ্ধ করতে নানা অপচেষ্টা চালায়। সেই সাথে তাদের অসৎ উদ্দেশ্য ও হীনস্বার্থ চরিতার্থ করার লক্ষে প্রোপাগান্ডা চালিয়ে কলেজের সুনাম নষ্ট করার চেষ্টা করছে।

শিক্ষাক্ষেত্রে নানা অনিয়মের দায়ে তথ্য প্রমাণের ভিত্তিতে রাজধানীর ড্যাফোডিল ইন্টারন্যাশনাল কলেজের বিরুদ্ধে ধারাবাহিক প্রতিবেদন প্রকাশ করে নিউজ পোর্টাল বিবার্তা২৪ডটনেট। প্রকাশিত প্রতিবেদন এবং অনিয়মের বিষয়টি প্রমাণিত হওয়ায় কলেজের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করে মাধ্যমিক ও উচ্চশিক্ষা বোর্ড।

অভিযোগের বিষয়টি খতিয়ে দেখে প্রথম দফায় ড্যাফোডিল ইন্টারন্যাশনাল কলেজকে কড়াভাবে সতর্ক করে দেয়।

কিন্তু এরপরও প্রতিষ্ঠানটি বোর্ডের নির্দেশ না মানায় দ্বিতীয় দফায় কলেজের প্রিন্সিপালকে বোর্ডে তলব করা হয়। সেখানে অনিয়মের বিষয়টি আমলে নিয়ে অভিযুক্ত কলেজটিকে বোর্ডের নির্দেশনা মানতে বাধ্য করা হয়। সূত্র: বিবার্তা

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button