খেলা

জিম্বাবুয়ে হোয়াইটওয়াশ করলো বাংলাদেশ

জিম্বাবুয়ের হারারেতে সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডেতে তামিমের শতকে জয় ছিনিয়ে নিয়ে তিন-শূন্যতে জিম্বাবুয়েকে হোয়াইটওয়াস করলো বাংলাদেশ।

মঙ্গলবার (২০ জুলাই) টস জিতে জিম্বাবুয়েকে ব্যাট করার আমন্ত্রণ জানায় বাংলাদেশ অধিনায়ক তামিম ইকবাল।

নির্ধারিত ৫০ ওভার খেলতে নেমে ৪৯ ওভারেই তিন বলে সবকটি ইউকেট হারিয়ে ২৯৮ রান সংগ্রহ করে জিম্বাবুয়ে।

২৯৯ রানের লক্ষ্যে খেলতে নেমে তামিম ইকবালের ঝড়ো ইনিংসে জয় ছিনিয়ে নেয় বাংলাদেশ।

তামিম ইকবাল, ৯৭ বলে ১১২ রান করেন। আর এরই মধ্যে তামিম তুলে নেন ক্যারিয়ারের ৫২তম হাফসেঞ্চুরি, ৪৬ বলে।

তামিম ইকবালের পর দলের হয়ে দ্বিতীয় সর্বোচ্চ রান করেন নুরুল হাসান। ৩৯ বলেন ৪৫ রান করে তিনি অপরাজিত থেকেছেন। লিটন দাশ করেন ৩৭ বলে ৩২ রান, সাকিল আল হাসান ৪২ বলে ৩০ রান, মোহাম্মদ মিথুন ৫৭ বলে ৩০ রান, আফিফ হোসেন ১৭ বলে ২৬ রান করে ছিলেন অপরাজিত, দলের সিনিয়র ব্যাটসম্যান মাহমুদুল্লাহ রিয়াদ শূন্য রানে আউট হয়ে যান।

আজকের ম্যাচের সর্বোচ্চ উইকেট শিকারি ছিলেন মুস্তাফিজুর রহমান ও মোহাম্মদ সাইফ উদ্দিন। প্রত্যেকে তিনটি করে মোট ছয়টি উইকেট নিয়েছেন। এরপর রয়েছেন মাহমুদুল্লাহ দুটি, সাকিব আল হাসান ও তাসকিন আহমেদ একটি করে উইকেট শিকার করেছেন।

সংক্ষিপ্ত স্কোর:

জিম্বাবুয়ে: ৪৯.৩ ওভারে ২৯৮ (চাকাভা ৮৪, মারুমানি ৮, টেইলর ২৮, মায়ার্স ৩৪, মাধেভেরে ৩, রাজা ৫৭, বার্ল ৫৯, জঙ্গুয়ে ৪* টিরিপানো ০, চাতারা ১, মুজারাবানি ০; তাসকিন ১০-১-৪৮-১, সাইফ ৮-০-৮৭-৩, মুস্তাফিজ ৯.৩-০-৫৭-৩, মাহমুদউল্লাহ ১-০-৪৫-২, সাকিব ১০-০-৪৬-১, মোসাদ্দেক ২-০-১৩-০)।

বাংলাদেশ: ৪৮ ওভারে ৩০২/৫ (লিটন ৩২, তামিম ১১২, সাকিব ৩০, মিঠুন ০, মাহমুদউল্লাহ ০, সোহান ৪৫*, আফিফ ২৬*; মুজরাবানি ৮-০-৪৩-০, চাতারা ৮-০-৫৬-০, জঙ্গুয়ে ৭-০-৪৪-১, টিরিপানো ৭-০-৬১-২, মাধেভেরে ১০-০-৪৫-২, রাজা ৫-০-২৩-০, বার্ল ৩-০-২৩-০)।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button

Adblock Detected