আন্তর্জাতিকপ্রবাসে

জাপানের কানসাইয়ে আওয়ামীলীগের প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন

কেক কাটা ও আলোচনা সভার মধ্য দিয়ে বাংলাদেশ আওয়ামীলীগ কানসাই, জাপান শাখার উদ্যোগে আওয়ামীলীগের ৭২তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত হয়েছে।
বৈশ্বিক মহামারী করোনা পরিস্থিতির কারনে জাপানে দীর্ঘদিন জরুরী অবস্থা থাকায় দেরিতে প্রতিবার্ষিকীর এ অনুষ্ঠান আয়োজন করে সংগঠনটি।
রোববার অনুষ্ঠানের শুরুতেই নেতা-কর্মীদের উপস্থিতিতে কেক কাটা হয়। কানসাই আওমীলীগের সভাপতি আবু সাদাত মোহাম্মদ সায়েমের সভাপতিত্বে এতে স্বাগত বক্তব্য দেন সংগঠনের সাধারণ সম্পাদক হারুনুর রশিদ।
অন্যান্যের মধ্যে বক্তব্য দেন উপদেষ্টা মন্ডলীর সদস্য আমিনুল ইসলাম, মাসুদুল হাসান, আশরাফুজ্জামান রোমেল, বজলুর রহমান হীরা, বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সাবেক সদস্য ও জাপান আওয়ামীলীগ নেতা আনোয়ার হোসেন, সহ সভাপতি অসীম কুমার সাহা, যুগ্ম সাধারন সম্পাদক মাহফুজুল করিম প্রমুখ। এসময় বক্তারা দেশ গঠনে আওয়ামীলীগ এর গুরুত্ব ও তাৎপর্য তুলে ধরেন। একইসঙ্গে জাপান ছাত্রলীগের নব নির্বাচিত সাংগঠনিক সম্পাদক ফখরুল ইসলাম দিদার এবং ওসাকা ছাত্রলীগের নব গঠিত আংশিক কমিটিকে কানসাই আওয়ামীলীগ এর পক্ষ থেকে শুভেচ্ছা ও অভিনন্দন জানানো হয়। সমাপনি বক্তৃতায় কানসাই আওমীলীগের সভাপতি আবু সাদাত মোহাম্মদ সায়েম সবাইকে শুভেচ্ছা জানিয়ে নব-নির্বাচিত ছাত্রলীগ কমিটির নেতৃবৃন্দকে সততা ও আন্তরিকতা দিয়ে কাজ করে যাওয়ার আহ্বান জানান।
তিনি আরো বলেন, কানসাই আওয়ামীলীগ সবসময় জামাত-বিএনপির অপরাজনীতিকে প্রতিহত করবে এবং সাংগঠনিক কার্যক্রম শুধুমাত্র বঙ্গবন্ধুর আদর্শে পরিচালিত হবে। কানসাই আওয়ামীলীগে কোনো কুচক্রিমহল বিশৃংখলা সৃষ্টির চেষ্টা করলে তা কঠোর হস্তে দমন করা হবে বলেও তিনি দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন। অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, সাংগঠনিক সম্পাদক শামীমুল আজাদ রাজু, সাংগঠনিক সম্পাদক সাইফুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক আর এ সরকার রবিন প্রমুখ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button