সাহিত্য ও বিনোদন

কান চলচ্চিত্র উৎসবে অংশ নিতে প্যারিসের উদ্দেশ্যে বাঁধন

সম্প্রতি ৭৪তম কান আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের প্রতিযোগিতা বিভাগ আঁ সার্তে রিগায় মনোনয়ন পায় দেশি মডেল-অভিনেত্রী আজমেরী হক বাঁধন অভিনীত ‘রেহানা মরিয়ম নূর’ ছবিটি। ছবিটি নির্মান করেছেন  আবদুল্লাহ মোহাম্মদ সাদ। বাংলাদেশের চলচ্চিত্রের ইতিহাসে এই প্রথম কোন সিনেমা বিশ্বের মর্যাদাকর কান চলচ্চিত্র উৎসবে মনোনীত হলো।

সেই কান চলচ্চিত্র উৎসবে অংশ নিতে শুক্রবার ভোরেই প্যারিসের উদ্দেশে বাঁধন ও নির্মাতা সাদসহ ঢাকা ছেড়েছেন ‘রেহানা মরিয়ম নূর’ ছবির একটি টিম।

কানের ৭৪তম আসরে প্রথমবার  মনোনীত হলো বাংলা চলচ্চিত্র। কেন্দ্রীয় চরিত্রের অভিনেত্রী বাঁধন নিজের অনুভুতির কথা জানালেন নিউজ নাউ বাংলা’কে

সম্প্রতি নিউজ নাউ বাংলাকে দেয়া এক সাক্ষাতকারে বাঁধন এ বিষয়ে বলেছেন,  “এমন একটি অর্জন নিঃসন্দেহে সৌভাগ্যের। এই অর্জনের পুরো কৃতিত্ব ছবির পরিচালক আব্দুল্লাহ মোহাম্মদ সাদ এবং পুরো টিমের। এই সম্মান পুরো দেশের, সবাই উচ্ছ্বসিত, আনন্দিত। ”

কানের ৭৪তম আসরে প্রথমবার  মনোনীত হলো বাংলা চলচ্চিত্র। কেন্দ্রীয় চরিত্রের অভিনেত্রী বাঁধন নিজের অনুভুতির কথা জানালেন নিউজ নাউ বাংলা’কে‘রেহানা মরিয়ম নূর’ ছবি প্রসঙ্গে নায়িকা বলেন, ‘অডিশনের কথা শুনে বিস্মিত হয়েছি। আমি ভেবেছিলাম রেহানা মারিয়ম নূর ছবির আরেকটি চরিত্রের জন্যে আমাকে নির্বাচন করা হয়েছে। আমি জিজ্ঞেস করলাম,  রেহানা চরিত্রটিতে কে অভিনয় করছেন? আমাকে জানানো হলো, আমরা রেহানাকেই খুঁজতে এসেছি অর্থাৎ আমাকেই নির্বাচন করা হয়েছে রেহানা চরিত্রের জন্যে।”

কান উৎসব শুরু হবে ৬ জুলাই। কিন্তু প্যারিসে পৌঁছানোর পর ১০ দিন থাকতে হবে কোয়ারেন্টিনে । তাই সেই সময়টা হাতে রেখে ১০ দিন আগেই রোওনা দিয়েছে ‘‘রেহানা মরিয়ম নূর’’ টিম।

উৎসব শেষে আগামী আগামী ১৮ জুলাই  দেশে ফিরবেন তারা।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button