রাজনীতি

জাসদের মনোনয়নপত্র বিক্রি শুরু ১৮ নভেম্বর

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের জন্য ১৮ নভেম্বর থেকে মনোনয়নপত্র বিক্রি শুরু করবে জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ)। এ কার্যক্রম চলবে ২১ নভেম্বর পর্যন্ত। এসময়ের মধ্যে পাঁচ হাজার টাকা ফি দিয়ে মনোনয়নপত্র সংগ্রহ ও জমা দেওয়া যাবে।

শুক্রবার (১৭ নভেম্বর) বিকেল ৩টায় জাসদের কেন্দ্রীয় কার্যালয়ে স্থায়ী কমিটির সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। একই সঙ্গে সভায় নির্বাচনের জন্য দলীয় মনোনয়ন বোর্ড, নির্বাচন পরিচালনা কমিটি, নির্বাচনী ইশতেহার প্রণয়ন কমিটি গঠন করা হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, জাসদের মনোনয়ন প্রত্যাশীরা পাঁচ হাজার টাকা ফি দিয়ে দলের কার্যালয় থেকে সরাসরি বা অনলাইনে মনোনয়নপত্র সংগ্রহ ও জমা দিতে পারবেন। এরপর ২৩ নভেম্বর চূড়ান্ত প্রার্থীর তালিকা প্রকাশ করবে জাসদের মনোনয়ন বোর্ড।

জাসদের মনোনয়ন বোর্ড

সভাপতি: হাসানুল হক ইনু
সদস্য সচিব: শিরীন আখতার
সদস্য: অ্যাডভোকেট রবিউল আলম, মোশাররফ হোসেন, আফরোজা হক রীনা, মীর হোসাইন আখতার ও নাদের চৌধুরী।

নির্বাচন পরিচালন কমিটি

আহ্বায়ক: মোশাররফ হোসেন
সদস্য সচিব: মীর হোসাইন আখতার
সদস্য: নুরুল আকতার, বীর মুক্তিযোদ্ধা শহীদুল ইসলাম, বীর মুক্তিযোদ্ধা শফিউদ্দিন মোল্লা, ফজলুর রহমান বাবুল, উম্মে হাসান ঝলমল, নাদের চৌধুরী, আফজাল হোসেন খান জকি, সাখাওয়াত হোসেন রাংগা, অধ্যাপক মোখলেছুর রহমান মুক্তাদির, অ্যাডভোকেট সাদিক হোসেন, আব্দুল্লাহিল কাইয়ূম, শওকত রায়হান, রোকনুজ্জামান রোকন, নইমুল আহসান জুয়েল, মো. মোহসীন, ওবায়দুর রহমান চুন্নু, মীর্জা মো. আনোয়ারুল হক, অ্যাডভোকেট আবদুল হাই মাহাবুব, মো. খালিদ হোসেন, আবদুল আলীম স্বপন, মো. নুরুন্নবী, গোলাম মারুফ মনা, জাহাঙ্গীর আলম, জসিম উদ্দিন বাবুল, সৈয়দ শফিকুল ইসলাম মিন্টু, কুমারেশ রায়, স ম আবদুল মালেক, দফতর সম্পাদক সাজ্জাদ হোসেন ও সহ-দফতর সম্পাদক প্রকৌশলী হারুন-অর-রশিদ সুমন।

নির্বাচনী ইশতেহার প্রণয়ন কমিটি

আহবায়ক: অ্যাডভোকেট রবিউল আলম।
সদস্য: শিরীন আখতার, অধ্যাপক. ড. ম. আনোয়ার হোসেন, আব্দুল্লাহিল কাইয়ূম, ওবায়দুর রহমান চুন্নু ও জিয়াউল হক মুক্তা।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button