জাতীয়

যে যেখানে আছেন সেখানেই ঈদ করুন: প্রধানমন্ত্রী

ঈদে গ্রামের বাড়ি ছোটাছুটি না করে যে যেখানে আছেন সেখানেই ঈদ উদযাপন করার পরামর্শ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

রোববার (৯ মে) সকালে গণভবন থেকে ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে পূর্বাচল নতুন শহর প্রকল্পের অবশিষ্ট মূল অধিবাসী এবং সাধারণ ক্ষতিগ্রস্তদের মধ্যে প্লট বরাদ্দ অনুষ্ঠানে এ আহ্বান জানানো হয়।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, আমি জানি ঈদের সময় মানুষ পাগল হয়ে গ্রামে ছুটছে। কিন্তু এই যে আপনারা একসঙ্গে যাচ্ছেন, এই চলার পথে ফেরিতে হোক, গাড়িতে হোক যেখানে হোক কার যে করোনা ভাইরাস আছে আপনি জানেন না। কিন্তু আপনি সেটা বয়ে নিয়ে যাচ্ছেন আপনার পরিবারের কাছে।

তিনি বলেন, মা-বাবা, দাদা-দাদি, ভাই-বোন যেই থাকুক আপনি কিন্তু তাদেরও সংক্রমিত করবেন। তাদের জীবনটাও মৃত্যুঝুঁকিতে ফেলে দেবেন।

ঈদে গ্রামের বাড়ি ছোটাছুটি না করার পরামর্শ দিয়ে সরকারপ্রধান বলেন, একটা ঈদে কোথাও না গিয়ে নিজের ঘরে থাকতে কী ক্ষতিটা হয়। কাজেই আপনারা ছোটাছুটি না করে যে যেখানে আছেন সে সেখানে থাকেন। সেখানে নিজের মতো করে ঈদটা উদযাপন করেন।

শেখ হাসিনা বলেন, আপনারা একটু ধৈর্য ধরেন এবং নিজের ভালো চিন্তা করেন। সঙ্গে যার যার পরিবারের ভালোর চিন্তা করেন।

সারা বিশ্বে করোনা মহামারির ভয়াবহতার কথা তুলে ধরে প্রধানমন্ত্রী বলেন, করোনা ভাইরাস মহামারিতে কেবল বাংলাদেশ না, সারাবিশ্বেই মানুষের প্রাণহানি ঘটেছে। আমাদের প্রতিবেশী দেশে প্রতিনিয়ত মারা যাচ্ছে।

করোনার ভারতীয় ধরনের কথা উল্লেখ করে সবাইকে সর্তক থাকার আহ্বান জানিয়ে শেখ হাসিনা বলেন, এই প্রতিবেশী দেশে যখন হয় তখন খুব স্বাভাবিকভাবেই আমাদের দেশে আসারও একটা সম্ভাবনা থাকে। সেজন্য আগে থেকেই আমাদের নিজেদের সুরক্ষিত থাকতে হবে। নিজেদের সেভাবে চলতে হবে যেন সবাই করোনা ভাইরাস থেকে বেঁচে থাকতে পারি।

সবাইকে স্বাস্থ্য বিষয়ক নির্দেশনাগুলো মেনে চলার আহ্বান জানিয়ে সরকারপ্রধান বলেন, করোনা ভাইরাসের সময়ে আপনারা একটু মাস্ক পরে থাকবেন। সাবধানে থাকবেন। কারণ আবার নতুন আরেকটা ভাইরাস এসেছে এটা আরো বেশি ক্ষতিকারক। যাকে ধরে সঙ্গে সঙ্গে তার মৃত্যু হয়। সেজন্য আপনি নিজে সুরক্ষিত থাকেন, অপরকে সুরক্ষিত রাখুন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button