করোনাসাহিত্য ও বিনোদন

বনানীতে সমাহিত কবরী

বনানী কবরস্থানে সমাহিত করা হয়েছে বরেণ্য অভিনেত্রী সারাহ বেগম কবরীকে।

শনিবার (১৭ এপ্রিল) দুপুর দেড়টায় জানাজা সম্পন্ন করে স্বাস্থবিধি মেনে তাকে সমাহিত করা হয়।

জানাজায় শিল্পী সমিতির সভাপতি মিশা সওদাগর, সাধারণ সম্পাদক জায়েদ খানসহ তাঁর পরিবারের লোকজন উপস্থিত ছিলেন।

জানাজা শুরুর আগে বনানী কবরস্থানের সামনেই মুক্তিযোদ্ধা এই অভিনয়শিল্পীকে রাষ্ট্রীয়ভাবে গার্ড অব অনার দেওয়া হয়। এর আগে হাসপাতালের হিম ঘর থেকে মোহাম্মদপুর আল মারকাজুলে নেওয়া হয়। সেখানে গোসল করানো শেষে তাঁর মরদেহ গুলশান-২ নম্বর এলাকার লেক রোডের বাড়িতে শেষবারের মতো নেওয়া হয়।

বাংলাদেশের চলচ্চিত্রে স্বর্ণালী সময়ে দাপিয়ে বেরিয়েছেন এমন নায়িকাদের একজন সারাহ বেগম কবরী। সকাল থেকে মধ্যরাত পর্যন্ত এফডিসির এ ফ্লোর থেকে ও ফ্লোরে শুটিং করেছেন প্রিয় সহকর্মীদের সঙ্গে। বলা চলে, এফডিসির প্রতিটি ধুলোকণার সঙ্গে ছিল তার সখ্যতা। কিন্তু শেষবারের মতো তার মরদেহ নেয়া হয়নি সেই চির চেনা এফডিসিতে।

করোনা মহামারির কারণে সারা দেশে লকডাউন। পুরোপুরি স্বাস্ব্যবিধি মেনে নন্দিত এই শিল্পীকে সমাহিত করা হয়েছে। এই কারণে কবরীর মরদেহ প্রিয় প্রাঙ্গণ এফডিসিতে নেওয়া হয়নি বলে জানিয়েছেন শিল্পী সমিতির সাধারণ সম্পাদক জায়েদ খান।

হটাত করে খুশকুশে কাশি ও জ্বরে আক্রান্ত হলে চিকিৎসকের পরামর্শে নমুনা পরীক্ষা করালে করোনার রিপোর্ট পজিটিভ আসে। গত ৫ এপ্রিল রাতে তাকে ঢাকার কুর্মিটোলা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয় এবং ৭ এপ্রিল রাতে শারীরিক অবস্থার অবনতি হলে দ্রুত তাকে নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) স্থানান্তরের কথা জানান। তখন এই অভিনেত্রীকে শেখ রাসেল গ্যাস্ট্রোলিভার ইনস্টিটিউট ও হাসপাতালে স্থানান্তর করা হয়। তবে শেষ রক্ষা হয়নি।

শুক্রবার (১৬ এপ্রিল) রাত ১২টা ২০ মিনিটে মারা গেছেন বরেণ্য অভিনেত্রী সারহ বেগম কবরী।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button