সাহিত্য ও বিনোদন

অসদাচরণের দায়ে সাবেক ‘মিসেস ওয়ার্ল্ড শ্রীলঙ্কা’ গ্রেফতার

‘মিসেস শ্রীলঙ্কা’ খেতাব অর্জন করা বিউটি কুইন পুষ্পিকা ডি সিলভার সঙ্গে অসদাচরণের জন্য দুই আসর আগের বিজয়ী ক্যারোলিন জুরিকে গ্রেফতার করেছে দেশটির পুলিশ। শ্রীলঙ্কার সবচেয়ে বড় সুন্দরী প্রতিযোগিতার পুরস্কার মঞ্চে ২০১৯ সালের বিজয়ী হন তিনি।

ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি বলছে, রোববার কলম্বোতে টেলিভিশনে সম্প্রচারিত এক অনুষ্ঠানে ২০২১ সালের সুন্দরী হিসেবে মিসেস শ্রীলঙ্কান খেতাব জিতে নেন পুষ্পিকা। তাকে সুন্দরীর মুকুট পরিয়ে দেন গত বছরের বিশ্ব সুন্দরীর খেতাব জয়ী কারোলিন জুরি।

কিন্তু পরক্ষণই তিনি ডি সিলভার মাথা থেকে মুকুট ছিনিয়ে নিয়ে দাবি করেন, সিলভা এই খেতাব পেতে পারেন না। কারণ তিনি তালাকপ্রাপ্ত। ডি সিলভা জানান, তিনি স্বামীর থেকে আলাদা থাকেন। তবে তাদের বিচ্ছেদ ঘটেনি।

মিসেস শ্রীলঙ্কান খেতাব জয়ী বিশ্ব সুন্দরী প্রতিযোগিতায় অংশ নেওয়ার সুযোগ পান। বিবাহিত নারীদের নিয়ে এই সুন্দরী প্রতিযোগিতার আয়োজন করা হয়। প্রত্যেক দেশের খেতাব জয়ী সুন্দরীরা বিশ্ব সুন্দরী প্রতিযোগিতায় অংশ নেন।

কারোলিন জুরি উপস্থিত দর্শক-শ্রোতাদের উদ্দেশে বলেন, এখানে একটি নিয়ম রয়েছে যে, যাদের বিয়ের পর বিচ্ছেদ হয়েছে তারা এতে অংশ নিতে পারবেন না। যে কারণে আমি ডি সিলভার মুকুট এখন রানার আপের মাথায় পরিয়ে দিচ্ছি।

সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়া একটি ভিডিওতে দেখা যায়, এই ঘোষণা দেওয়ার পর তিনি রানার আপের মাথায় মুকুট পরিয়ে দেন। এ সময় ডি সিলভা অশ্রুশিক্ত অবস্থায় মঞ্চ ছেড়ে চলে যান। পরে এ ঘটনার জন্য আয়োজকরা পুষ্পিকার কাছে ক্ষমা চান। আয়োজকরা ‘পুষ্পিকার বিবাহবিচ্ছেদ হয়নি, তবে তারা আলাদা থাকেন’ বলে জানতে পেরে তার কাছে মুকুট ফিরিয়ে দেওয়া হয়।

ফেসবুকে দেওয়া এক পোস্টে ডি সিলভা বলেন, ওই ঘটনার পর মাথায় আঘাত পেয়ে তিনি চিকিৎসার জন্য হাসপাতালে গিয়েছিলেন।

তিনি বলেন, তার সঙ্গে যে ধরনের অযৌক্তিক এবং অপমানজনক আচরণ করা হয়েছে সে জন্য তিনি আইনি পদক্ষেপ নেবেন।
ওই ঘটনার পর বৃহস্পতিবার কলম্বোর পুলিশ গত বছরের মিসেস ওয়ার্ল্ড কারোলিন জুরির পাশাপাশি আরো একজন মডেলকে গ্রেফতার করেছে।

পুলিশের মুখপাত্র অজিথ রোহানা বিবিসিকে বলেন, রোববারের ঘটনায় আঘাত এবং অপরাধমূলক কর্মকাণ্ডের অভিযোগে কারোলিন জুরি এবং মডেল চৌলা পদ্মেন্দ্রকে গ্রেফতার করা হয়েছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button