বাণিজ্য

বিজিএমইএ’র নতুন সভাপতি হচ্ছেন ফারুক হাসান

বাংলাদেশ পোশাক রফতানিকারক ও মালিক সমিতির (বিজিএমইএ) দ্বিবার্ষিক (২০২১-২০২৩) নির্বাচনে ঢাকা ও চট্টগ্রামে সম্মিলিত পরিষদের ২৪ জন প্রার্থী জয়লাভ করেছেন। বাকি ১১টি পদে বিজয়ী হয়েছে ফোরাম প্যানেল থেকে।

রোববার (৪ এপ্রিল) সকাল ৯টা থেকে সন্ধ্যা ৭টা পর‌্যন্ত ঢাকার রেডিসন ব্লু ওয়াটার গার্ডেন ও চট্টগ্রামে বিজিএমইএর আঞ্চলিক কার‌্যালয়ে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়।

সম্মিলিত পরিষদ ঢাকায় ১৫টি এবং চট্টগ্রামে ৯টি পদে বিজয়ী হয়েছে। অপর দিকে ফোরাম ঢাকায় ৯টি ও চট্টগ্রামে ২টি পদে বিজয় লাভ করে।

সম্মিলিত পরিষদের সভাপতি প্রার্থী ফারুক হাসান এবং ফোরামের সভাপতি প্রার্থী এবিএম সামসুদ্দিন।

সম্মিলিত পরিষদ অধিকাংশ পরিচালক পদে বিজয়ী হওয়ায় ফোরামের প্যানেল লিডার হিসেবে ফারুক হাসানের সভাপতি হওয়ার সম্ভাবনা তৈরি হয়েছে।

বিজিএমইএর মোট ভোটার সংখ্যা ২হাজার ৩১৩ জন। এরমধ্যে ঢাকায় ১হাজার ৮৫২জন ও চট্ট্রগ্রামে ৪৬১ জন।

ঢাকা ও চট্টগ্রামের ৩৫টি পরিচালকের পদের বিপরীতে দুই প্যানেলে ৭০ জন প্রতিদ্বন্দ্বিতা করেন। ভোট গ্রহণের পরে সফটওয়্যারের মাধ্যমে গণনা শেষে রাত সাড়ে ১২টার দিকে আনুষ্ঠানিকভাবে ফলাফল ঘোষণা করে নির্বাচন পরিচালনা বোর্ড।

প্রাপ্ত ফলাফলে জানা যায়, ১২০৪ ভোট পেয়েছেন ফারুক হাসান, বিজিএমইএ’র বর্তমান সভাপতি ও ফোরামের নেত্রী ড. রুবানা হক দ্বিতীয় সর্বোচ্চ ভোট পেয়েছেন। ফোরামের প্যানেল লিডার এবিএম সামসুদ্দিন পেয়েছেন ৯০৪ ভোট।

নির্বাচিত ৩৫ জন পরিচালক ১৬ এপ্রিল দুই বছরের জন্য সংগঠনটির সভাপতি, সাতজন সহ-সভাপতি নির্বাচন করবেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Close