রাজনীতি

বঙ্গবন্ধুর নাম স্ব-মহিমায় প্রতিষ্ঠিত: কাদের

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এমন একটি নাম যা স্বমহিমায় প্রতিষ্ঠিত, এমনটাই বলেছেন, আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

রবিবার (২০ মার্চ) বঙ্গবন্ধু এভিনিউস্থ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০১তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবসের আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

আলোচনা সভায় ভার্চুয়ালি যুক্ত হয়ে সভাপতিত্ব করেন আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

ওবায়দুল কাদের বলেন, ‘বঙ্গবন্ধু আজ বাঙালির কাছে স্ব-মহিমায় উদ্ভাসিত। তার জন্মদিন উদযাপন অনুষ্ঠানে বিশ্বনেতারা আজ সাড়া দিয়েছেন। বঙ্গবন্ধুকে স্মরণ করতে হলে তার কন্যা শেখ হাসিনাকেও স্মরণ করতে হবে। কারণ বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা শেখ হাসিনা ছাড়া বাস্তবায়ন সম্ভব ছিলো না। তিনি ধ্বংস স্তুপের উপরে সৃষ্টির পতাকা উড়ান। তার নেতৃত্বে বাংলাদেশ আজ দুর্বার গতিতে এগিয়ে চলছে।’

মন্ত্রী বলেন, ‘সরকারের বিরুদ্ধে ষড়যন্ত্র থেমে নেই। আজও যড়যন্ত্র চলছে। এজন্য সবাইকে ঐক্যবদ্ধ হয়ে ষড়যন্ত্র প্রতিহত করার শপথ নিতে হবে। বাংলার বাতাসে এখনও ষড়যন্ত্রের গন্ধ রয়েছে।

জানান, আওয়ামী লীগ ক্ষমতায় আছে কিন্তু রাজপথ ছাড়েনি। সরকার হটানোর ও দেশের বিরুদ্ধে যে ষড়যন্ত্র-চক্রান্ত চলছে, আমাদের তা ঐক্যবদ্ধ প্রতিরোধ করতে হবে বলেও জানান আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button