জাতীয়

চসিক ভোট: তিনপক্ষের সংঘর্ষ

দফায় দফায় সংঘর্ষে, চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক) নির্বাচনে নগরীর লালখানবাজার ওয়ার্ডে আওয়ামী লীগ, বিএনপি ও বিদ্রোহী কাউন্সিলর প্রার্থীর অনুসারীদের অন্তত ২১ জন আহত হয়েছেন বলে খবর পাওয়া গেছে।

বুধবার (২৭ জানুয়ারি) সকাল থেকে কয়েক দফায় এ সংঘর্ষ হয়।

নগরের লালখান বাজার ওয়ার্ডের ১৪টি কেন্দ্রের মধ্যে সব কেন্দ্র আওয়ামী লীগ প্রার্থীর লোকজন দখল করে নিয়েছে বলে বিএনপি সমর্থিত কাউন্সিলর প্রার্থী অভিযোগ করেন। তবে আওয়ামী লীগ সমর্থিত প্রার্থীর দাবি- বিএনপি প্রার্থীর নেতৃত্বে তার অনুসারীদের ওপর হামলা করা হয়েছে।

১৪ নম্বর লালখান বাজার ওয়ার্ডে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী স্বেচ্ছাসেবক লীগ নেতা আবুল হাসনাত বেলাল আর বিদ্রোহী প্রার্থী সাবেক কাউন্সিলর এফ কবির মানিক। এই ওয়ার্ডে বিএনপির সমর্থন পেয়েছেন আবদুল হালিম শাহ আলম।

জানা গেছে, সকাল ৯টার দিকে শহীদ নগর সিটি করপোরেশন বালিকা উচ্চ বিদ্যালয় কেন্দ্রের বাইরে বেলালের সমর্থকদের সঙ্গে মাসুমের সমর্থকদের মধ্যে ধাওয়া-পাল্টাধাওয়ার ঘটনা ঘটে।

ওই কেন্দ্রের প্রিসাইডিং অফিসার বশির আহমেদ বলেন, কেন্দ্রের বাইরে গোলযোগ হয়েছে। তবে কেন্দ্রের ভেতরে কোনও সমস্যা নেই।

বিএনপি সমর্থিত প্রার্থী আবুল হালিম শাহ আলম অভিযোগ করেন, কোনও কেন্দ্রেই মেয়র ও আমার এজেন্ট ঢুকাতে পারেনি।

খুলশী থানার ওসি শাহিনুজ্জামান বলেন, কেন্দ্রের বাইরে দুপক্ষের ধাওয়া-পাল্টাধাওয়া হয়েছিল। পুলিশ-বিজিবি পরিস্থিতি নিয়ন্ত্রণ করেছে।

এদিকে, নগরের খুলশী থানার ইউসেপ আমবাগান কেন্দ্রে আওয়ামী লীগ ও বিদ্রোহী প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষে গুলিবিদ্ধ এক পথচারী নিহত হওয়ার খবর পাওয়া গেছে, এ ঘটনায় আহত হয়েছেন আরও কয়েকজন।

চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতাল পুলিশ ফাঁড়ির সহকারী উপ-পরিদর্শক আলাউদ্দিন তালুকদার বিষয়টি নিশ্চিত করেছেন।

প্রত্যক্ষদর্শীরা জানান, সকাল ১০টার দিকে নগরীর ১৩ নম্বর পাহাড়তলী ওয়ার্ডের আমাবাগন ইউসেপ স্কুল কেন্দ্রে আওয়ামী লীগ প্রার্থী ও বিদ্রোহী প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষ শুরু হয়। পথচারী আলাউদ্দিন ঘটনাস্থলের পাশেই দাঁড়িয়েছিলেন। দুই পক্ষের মধ্যে গোলাগুলির ঘটনায় তিনি গুলিবিদ্ধ হন।

এর আগে বুধবার সকাল ৮টার দিকে ১২ নম্বর ওয়ার্ডে (সরাইপাড়া) নির্বাচনী বিরোধকে কেন্দ্র করে আপন ভাইয়ের ছুরিকাঘাতে আরেক ভাই নিহত হয়েছেন। নিহত ব্যক্তি ১২ নম্বর ওয়ার্ডের (সরাইপাড়া) আওয়ামী লীগের বিদ্রোহী কাউন্সিলর প্রার্থী সাবের আহম্মদের কর্মী বলে জানা গেছে। তার নাম নিজামউদ্দীন মুন্না। ঘাতক ব্যক্তির নাম সালাউদ্দিন কামরুল। তিনি ১২নং সরাইপাড়া ওয়ার্ডে আওয়ামী লীগ সমর্থিত কাউন্সিলর প্রার্থী নুরুল আমিনের কর্মী।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button