জাতীয়

বরাদ্দের বাসায় না থাকলে ভাতা বাদ: প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা জানিয়েছেন, সরকারিভাবে বরাদ্দ দেয়া বাসায় না থাকতে চাইলে বাড়ি ভাড়া বাবদ সরকারি শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীদের যে ভাতা বরাদ্দ আছে, সেটা তারা পাবেন না ।

মঙ্গলবার (২২ ডিসেম্বর) জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) সভায় ৪ প্রকল্প অনুমোদন দেয়া হয়েছে। প্রধানমন্ত্রী ও একনেক চেয়ারপারসন শেখ হাসিনা গণভবন থেকে সভায় সভাপতিত্ব করেন।

সভা শেষে প্রকল্পের সার্বিক বিষয় সাংবাদিকদের সামনে পরিকল্পনা বিভাগের সিনিয়র সচিব আসাদুল ইসলাম প্রধানমন্ত্রীর অনুশাসন তুলে ধরেন। সভায় ২৫৯ কোটি ১৭ লাখ টাকা ব্যয়ে রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অধিকতর উন্নয়ন প্রকল্প অনুমোদন দেয়া হয়।

আসাদুল ইসলাম বলেন, সরকারি শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীদের জন্য যে সরকারি কোয়ার্টার বা বাসা বানানো হয়েছে, সেখানে তারা থাকেন না। সরকারি বেতন বৃদ্ধির ফলে যে হাউজ রেন্ট পাওয়া যায়, তার চেয়ে কম টাকায় বাইরে বাসা ভাড়া পাওয়া যায়। আর এ কারণেই তারা থাকেন না।

ফলে বাসাগুলো অব্যবহৃত থাকায় নষ্ট হয়। আর এ কারণেই প্রধানমন্ত্রীর এ নির্দেশনা। প্রধানমন্ত্রী, অর্থমন্ত্রণালয়কে এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ারও নির্দেশ দিয়েছেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button