মন্তব্য কলাম

রুম্পা হত্যা: দ্রোহে,প্রতিবাদে জাগো মানবতা

রুম্পা আমার আপনার মেয়ে হতে পারতো!রুম্পা সত্যিই গভীর আবেগ নিয়েই ভালোবেসেছিলো সৈকতকে।সৈকত ভালোবাসেনি,উপভোগ করেছে প্রতারক চরিত্রে।বিশ্বাসঘাতকতা করে সরে যেতে চেয়েছে!যে ভালোই বাসতে পারেনি,আবেগই যার ছিলোনা রুম্পা তার সাথে বিচ্ছেদ চায়নি!অন্ধ প্রেম তার চিন্তার ও বিচারের ক্ষমতা কেড়ে নেয়।সে কেবল তার হৃদয়ভাঙ্গার শব্দই শুনেছে!পাগলের মতোন আকড়ে ধরতে চেয়েছে!

একারনেই কি রুম্পাকে জীবন দিতে হয়েছে প্রতারক সৈকত ও তার সহযোগীদের হাতে?রিমান্ড শেষে হয়তো সত্য বের হয়ে আসবে।তবে রুম্পা বুঝোনি যে ভালোবাসেনি,সরে যেতে চেয়েছে তাকে চলে যেতেই দেয়া উচিত ছিলো। কারন এর সাথে সংসার হতো নরকের মতোন।প্রতারকরা কখনো প্রেমিক হয়না।রুম্পা কেনো ছাড়তে চায়নি সেটিও ময়না তদন্তের রিপোর্টে জানা যাবে।

ভারতে চিকিৎসককে ধর্ষনের আসামীদের এনকাউন্টারে শেষ করে দেয়া হয়েছে।এ নিয়ে অনেকে খুশি,অনেকে বিতর্কে।বৃহত্তম গনতান্ত্রীক দেশ।এমন ধর্ষক,খুনিদের আবার কিসের বিচার?আইনের ফাঁকে বেরিয়ে যাবার সূযোগ?ধর্ষকদের উৎসাহিত করা?

আমাদের দেশে নুসরাতের ভয়াবহ হত্যাকান্ডের দ্রুত বিচারে খুনিদের ফাঁসি হলো।পুলিশ ও কারাদন্ড পেয়েছে।শিক্ষিত অশক্ষিত সব শ্রেনী পেশায় নারী শিশু যৌননীপিড়ন,ধর্ষনের শিকার হচ্ছে।এখন সমাজ অগ্রসর গনমাধ্যমে চলে আসে।আইনের আশ্রয়ে যায়।

এসিড সন্ত্রাস ভয়াবহ আকার নিয়েছিলো,জনগন দ্রোহ
করায় কমেছে।যৌন নীপিড়ন ধর্ষন মাদ্রসায় পর্যন্ত ভয়াবহ,শিক্ষাংগনে প্রকট।ধর্মশালা থেকে বিদ্যাপীঠ- সর্বত্র দৃশ্যমান হচ্ছে।মধ্যবয়সী নারীরাও যৌননীপিড়নের শিকার হয়ে প্রতিবাদ না করার ঘটনা ঘটছে।অনেকে নারীর পোষাকের আচরনের চলাফেরাকে দায়ী করেন।তারা ধর্ষক নীপিড়কের পক্ষেই সাফাই গান।ধর্ষন মন নারীকে স্পর্শ করার অজুহাত খুঁজে।চোখে ধর্ষন করে বিকৃত পুরুষ।স্পর্শের সূখ না পেলে রগরগে যৌনবিকৃত আলোচনা তুলে নারীর সামনে।যাদের মর্যাদা ব্যক্তিত্বের সংকট তারাও সূযোগ দেয়,মতলব না বুঝে।

এখন নষ্ট সমাজে প্রেমিক প্রেমিকা দেখিনা।প্রতারক নীপিড়ক ধর্ষক খুনি ও যৌনবিকৃতদের নির্লজ্জ আস্ফালন দেখি।নারী দ্রোহে প্রতিবাদে জাগো মানুষের মর্যাদায়। পুরুষ তুমিও মানুষ হলে প্রতিবাদে রুখে দাঁড়াও।জনে জনে জনতা অসভ্যতার বিরুদ্ধে গড়ে তুলো একতা।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button